Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালের ছাদে ২০০ লাশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১১:২০ এএম

পাকিস্তানে একটি সরকারি হাসপাতালের ছাদে অন্তত ২০০ ব্যক্তির লাশ পাওয়া গেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) দেশটির পাঞ্জাবের মুলতান শহরের একটি হাসপাতালের ছাদ থেকে পচাগলা লাশ উদ্ধার করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, নিশতার মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয়ের মর্গের ছাদ থেকে মানবদেহের কয়েকশ’ অঙ্গ-প্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে।

সরকারের পক্ষ থেকে যদিও নিহতদের সঠিক সংখ‌্যা নিশ্চিত করা হয়নি। তবে এ ঘটনা তদন্তে নির্দেশ দেওয়া হয়েছে। পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী পারভেজ ইলাহি এই বিষয়ে তদন্তের জন‌্য ৬ সদস্যের একটি কমিটি গঠন করেছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর উপদেষ্টা তারিক জামান গুজ্জার বলেছেন, সম্প্রতি তিনি ওই হাসপাতালটি পরিদর্শনে যান। তখন এক কর্মচারী হাসপাতালের মর্গের ছাদে পচাগলা মরদেহের বিষয়ে তাকে ইঙ্গিত করেছিলেন।

গুজ্জার জানান, তিনি হাসপাতালে গেলে মর্গের স্টাফরা দরজা খুলতে চাচ্ছিল না। এ অবস্থায় তিনি এফআইআর দাখিলের হুমকি দেন। পরে সেখানে দরজা খুলে অন্তত ২০০ মরদেহ দেখতে পান। যেগুলো ছিল পচাগলা ও উন্মুক্ত।

হাসপাতালের ডাক্তারা জানান, শিক্ষার জন‌্য মেডিক‌্যালের শিক্ষার্থীরা এগুলো ব‌্যবহার করেন। যদিও কর্তৃপক্ষের এমন জবাবে সন্তুষ্ট নয় প্রশাসন। এ বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের কর্মীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তথ‌্যসূত্র: হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ