Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তাপহীন দলবদল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলবদল চলছে। এই কার্যক্রম গত ৮ অক্টোবর থেকে শুরু হলেও এতে নেই কোন উত্তাপ! এখন পর্যন্ত ঢাক-ঢোল বাজিয়ে বাদ্যের তালে তালে মতিঝিলস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে আসেনি কোন দলই। তবে অন্যান্যবারের মতো দলবদল আগেভাগেই সেরে ফেলেছে বড় দলগুলো। ফি বছরেই দলবদলের সময় থাকে নানা অভিযোগ। এবারও অভিযোগ রয়েছে। ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের অভিযোগ তাদের কাছ থেকে অগ্রিম টাকা নিয়েও অন্য দুই ক্লাবে যোগ দিয়েছেন তিন ফুটবলার। সাদাকালো শিবির থেকে অর্থ নিয়েও ঢাকা আবাহনী লিমিটেডে নাম লিখিয়েছেন দুই ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফি ও রহমত মিয়া এবং শেখ জামালে গেছেন গোলরক্ষক মো. নাঈম। তথ্যটি গতকাল নিশ্চিত করেছেন মোহামেডানের ম্যানেজার ও সাবেক তারকা ফুটবলার ইমতিয়াজ আহমেদ নকিব। তিনি বলেন, ‘রিয়াদুল হাসান রাফি ৭৬ লাখ এবং রহমত মিয়া ৭৫ লাখ টাকায় চুক্তিবদ্ধ হয়ে ২০ ভাগ অর্থ অগ্রিম নিয়ে আবাহনীতে এবং নাঈম ৫ লাখ টাকা নিয়েও শেখ জামালে চলে গেছে। এটা চরম অন্যায়।’
জানা গেছে, রিয়াদুল হাসান ও রহমত মিয়ার সঙ্গে বাফুফের ফর্মে এরই মধ্যে নাকি চুক্তি সেরে ফেলেছে ঢাকা আবাহনী। সূত্র আরও জানায়, আগাম অর্থ নেওয়া এই তিন ফুটবলারের সঙ্গে যেন চুক্তি না করে সে জন্য বসুন্ধরা কিংস, শেখ জামাল, শেখ রাসেল ও ঢাকা আবাহনীকে চিঠি দিয়েছে মোহামেডান। শুধু চারটি ক্লাবই নয়, বাফুফেকেও চিঠিতে সব জানিয়েছে সাদাকালোরা। আর তিন ফুটবলার মোহামেডান কর্তাদের ফোন না ধরায় আইনের আশ্রয় নিতে ইতোমধ্যে তাদের উকিল নোটিশ পাঠিয়েছে মতিঝিল পাড়ার ক্লাবটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তাপহীন দলবদল!

১৬ অক্টোবর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ