Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা অঞ্চলে সাড়ে ২৩ হাজার মে. টন চাল সংগ্রহে লক্ষ্যমাত্রা

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : খুলনায় প্রায় দুই হাজার মেট্রিক টন ও বিভাগের ১০ জেলায় সাড়ে ২৩ হাজার মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার খাদ্য অধিদফতর থেকে এ সংক্রান্ত নিদের্শনাপত্র পৌঁছে জেলা ও বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে। চলতি সপ্তাহ থেকেই খুলনাতে চাল সংগ্রহ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এদিকে বর্তমানে খুলনা জেলা খাদ্য গুদামে দুই হাজার ৮১৪ টন চাল এবং ৪১ হাজার ৪০১ টন গম মজুদ রয়েছে। যা বিগত বছরগুলোর তুলনায় রেকর্ড পরিমাণ কম।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, খুলনা মহানগর ও জেলার মিলে এবার এক হাজার ৯৫৬ মে. টন চাল সংগ্রহের নির্দেশনা দিয়েছে খাদ্য অধিদফতর। এর মধ্যে মহানগরীতে লক্ষ্যমাত্রা হলো ৮৮১ মে. টন, দাকোপে ২৫ মে. টন, ডুমুরিয়ায় ২৪৩ মে. টন, পাইকগাছায় ৩৮ মে. টন, বটিয়াঘাটায় ২৮৩ মে. টন, ফুলতলায় ২৭২ মে. টন, রূপসায় ২১৪ মে. টন মিলে খুলনায় এক হাজার ৯৫৬ মে. টন চাল। আর কয়রা ও তেরখাদায় তালিকাভুক্ত মিল নেই। খুলনার মোট ১২৭ জন মিলার মালিক এ চাল সরবরাহ করবেন।
খুলনা জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: মাহবুবুর রহমান খান বলেন, দু-একদিনের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে সমন্বয়ে মিটিং শেষে চাল সংগ্রহ শুরু করা হবে। চলতি সপ্তাহ থেকেই উপজেলা পর্যায়ে চাল সংগ্রহ কার্যক্রম শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। খুলনা বিভাগীয় খাদ্য নিয়ন্ত্রক ড. এস এম মুহসিন বলেন, খুলনা বিভাগের ১০ জেলায় এবার ২৩ হাজার ৩৮৮ মে. টন চাল সংগ্রহ করা হবে। খুব শিগগরিই কার্যক্রম শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ