Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

রাশিয়ার সাথে ন্যাটোর যেকোনো সংঘর্ষ ‘বিশ্বব্যাপী বিপর্যয়’ ডেকে আনবে : পুতিনের হুশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৭:৫৮ পিএম

রাশিয়ার সাথে ন্যাটো সৈন্যদের সরাসরি সংঘর্ষ একটি ‘বৈশ্বিক বিপর্যয়’ ডেকে আনবে বলে হুশিয়ারি দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
কাজাখস্তানের রাজধানী আস্তানায় কমনওয়েলথ অফ ইন্ডিপেন্ডেন্ট স্টেটস (সিআইএস) এর নেতাদের শীর্ষ সম্মেলনের ফাঁকে এক সংবাদ সম্মেলনে পুতিন বলেন, আমি আশা করি যারা এই কথা বলছেন তারা এমন পদক্ষেপ না নেওয়ার জন্য যথেষ্ট স্মার্ট।
সংবাদ সম্মেলনে ইউক্রেনের সংঘাতের জন্য অনুশোচনা করেছেন এবং রাশিয়া সঠিক কাজ করছে কিনা জানতে চাইলে, পুতিন বলেছেন, ইউক্রেন আক্রমণের জন্য তার 'কোন অনুশোচনা নেই'। তবে পুতিন দাবি করেন, ইউক্রেনকে ধ্বংস করা রাশিয়ার উদ্দেশ্য নয়।
সংবাদ সম্মেলনে পুতিন আরও বলেছেন, আংশিক সেনা সমাবেশ দুই সপ্তাহের মধ্যে শেষ হবে। এছাড়াও রাশিয়ায় আরও সামরিক সেনা সমাবেশের কোনো পরিকল্পনা নেই বলে জানান তিনি।
রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রক বলেছে যে ৩ লাখ সংরক্ষিত বাহিনীকে ডাকা হবে তার মধ্যে ২ লাখ ২২ হাজার জনকে একত্রিত করা হয়েছে। মোট ৩৩ হাজার ইতিমধ্যেই সামরিক ইউনিটে রয়েছে এবং ১৬ হাজারকে ইউক্রেনে সামরিক অভিযানে পাঠানো হয়েছে। সূত্র: আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ