Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে এখন গণতন্ত্র নেই, একনায়কতন্ত্র চলছে- মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ২:১৭ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি একটি লিবারেল ডেমোক্রেটি পার্টি। তারা সংবিধানের বিধান মেনে রাজনীতি করে। সংসদে যাওয়ার জন্য নির্বাচন করে। এটা লিবারেল ডেমোক্রেসির একটা কর্মসূচী।

শুক্রবার বেলা ১১ টার দিকে ঠাকুরগাঁওয়ে নিজ বাড়িতে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপি বিশ্বাস করে কথা বলার স্বাধীনতা, লেখার স্বাধীনতা, সভা, মিছিল সংগঠনের স্বাধীনতা। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশে এখন গণতন্ত্র নেই। আগে আমরা বলতাম বাকি দল গুলো বলতো। এখন আওয়ামী লীগের সহযোগী দল জাপার প্রধান কাদের সাহেবও বলছেন দেশে এখন গণতন্ত্র নেই। একনায়কতন্ত্র চলছে।

তিনি বলেন, আমরা লিবারেল ডেমোক্রেটি দল হিসেবে আন্দোলন করছি। ইউনিয়ন পর্যন্ত আমরা আমাদের কর্মসূচী নিয়ে গেছি। আমরা দেশের গণতন্ত্রকে পিরিয়ে আনার জন্য আন্দোলন করছি। আমরা দ্রবমূল্য উধ্বগতির কারনে আন্দোলন করেছি, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলেন জন্য আন্দোলন করেছি। এবার কোন বাধায় আমাদের থামায় রাখতে পারবে না বলে তিনি মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ