Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঠে নামতে মুখিয়ে শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানের জন্য দারুণ সুখবর। ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদির পুনর্বাসন শেষ হয়েছে। বৈশ্বিক আসরে ঠিক সময়েই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। মূল টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচগুলোয় খেলে নিজেকে ঝালিয়ে নিতে চান বাঁহাতি এই পেসার।
গত জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে হাঁটুতে চোটে পান আফ্রিদি। ফলে খেলতে পারেননি এশিয়া কাপ ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। নিউ জিল্যান্ডে চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও নেই পাকিস্তানের বোলিং আক্রমণের সেরা অস্ত্র। পুনর্বাসনের জন্য তাকে পাঠানো হয়েছিল ইংল্যান্ডে। গতপরশু পিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে ২২ বছর বয়সী বোলার বলেন, গত কিছু দিন ধরে কোনো সমস্যা ছাড়াই বোলিং করছেন তিনি, ‘গত ১০ দিন ধরে কোনো সমস্যা ছাড়াই আমি পুরো রানআপ ও গতিসহ ছয় থেকে আট ওভার বোলিং করছি। যদিও আমি নেটে বোলিং এবং ব্যাটিং উপভোগ করেছি, তবে ম্যাচ পরিস্থিতির সঙ্গে কোনো কিছুর তুলনা হয় না। ম্যাচ খেলতে আমার তর সইছে না। কঠিন এবং চ্যালেঞ্জিং পুনর্বাসন প্রোগ্রাম ছিল এটি। তবে আমি পুরোপুরি উপভোগ করেছি। সত্যি বলতে, আমি আগের চেয়ে ফিট অনুভব করছি এবং খেলার জার্সি পরতে মুখিয়ে আছি।’
গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সেমি-ফাইনালে খেলায় বড় অবদান ছিল আফ্রিদির। টুর্নামেন্টে তিনি ৭ উইকেট নেন ওভারপ্রতি ৭.০৪ রান দিয়ে। ভারতকে হারানোর ম্যাচে ৩১ রানে নেন ৩ উইকেট। আগামী ২৩ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে পাকিস্তানের এবারের বিশ্বকাপ অভিযান। এর আগে দুটি প্রস্তুতি ম্যাচে ১৭ অক্টোবর ইংল্যান্ড ও ১৯ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে খেলবে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাঠে নামতে মুখিয়ে শাহিন আফ্রিদি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ