Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আট জেলায় সড়কে নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ১২:০২ এএম

দেশের আট জেলায় সড়কে গত বুধবার ও বৃহস্পতিবার নিহত হয়েছে নয়জন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। এর মধ্যে রাজবাড়ী ও ঝিনাইদহ দুইজন করে চারজনের মৃত্যু হয়। এছাড়াও, কক্সবাজার, খুলনা, রাজশাহী, রংপুর, ব্রাহ্মণবাড়ীয়া ও সাতক্ষীরা জেলাতে একজন করে আরো পাঁচজনের মৃত্যু হয়। এদিকে, রাজশাহীর বাগমারা উপজেলার টিকটকের জন্য মোটরসাইকেল চালানোর দৃশ্য মুঠোফোনে ভিডিও ধারণ করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে আফিফ হোসেন নামে এক কিশোর নিহত হয়েছেন। নিহত আফিফ হোসেন উপজেলার তাহেরপুর শহরের কোয়ালীপাড়া গ্রামের আবদুল হান্নানের ছেলে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
কক্সবাজার ব্যুরো জানায়, উখিয়ায় সড়কে প্রাণ হারিয়েছেন এক মোটরবাইক চালক। ওই বাইক চালকের নাম নুরুল হক। তিনি কোর্টবার অর্জিন হাসপাতালের ডাইরেক্টর বলে জানা যায়। প্রত্যক্ষদর্শীদের মতে গতকাল দেড়টার দিকে নুরুল হক বাইক চালিয়ে কোর্টবাজার থেকে উখিয়ার দিকে যাওয়ার সময় হিজলিয়া স্টেশনে একটি সিএনজি অটোরিকশা তাকে ধাক্কা দেয়। এতে সে রাস্তায় পড়ে গেলে দ্রুতগামী একটি ডাম্পার তাকে চাপা দেয়। দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে খুলনা ব্যুরো জানায়, পরিবারের সাথে ঈদ করা হলো না নাহিদের। ঢাকা থেকে খুলনা আসার পথে বাগেরহাটের মোল্লাহাটের সরকারি পুকুর এলাকায় কাভার্ড ভ্যানের সাথে সংঘর্ষে গত বুধবার রাত ১১টার দিকে নাহিদ ফেরদৌস নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহত নাহিদ খুলনার খালিশপুর এলাকার মো. নাসির উদ্দিনের ছেলে। তিনি ঢাকার একটি জুতার ফ্যাক্টরিতে চাকরি করতেন এবং ঈদের ছুটিতে বাড়ি ফিরছিলেন।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে মাহেন্দ্র উল্টে দুই যাত্রী নিহত হয়েছে। এ সময় আরো একজন আহত হয়েছেন। গতকাল সকাল ৮টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কের রাজবাড়ীর বড়পুল মোড় এলাকায় বাস মালিক সমিতির অফিসের সামনে এ ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার নাকপাড়া এলাকার মো. নজরুল জোয়াদ্দারের ছেলে আজিজুল ইসলাম ও ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ডাওটিয়া এলাকার আতিয়ার রহমানের ছেলে মতিউর রহমান। আহত শামীমকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা যায়, ঢাকা থেকে ঈদ উপলক্ষে বাড়িতে ফিরছিলেন তারা। সকালে দৌলতদিয়া ফেরিঘাটে এসে মাহেন্দ্রতে উঠেন। সকাল ৮টার দিকে মাহেন্দ্রটি রাজবাড়ী শহরের বাস মালিক সমিতির সামনে এসে রাস্তার মাঝে আইলান্ডের সাথে ধাক্কা খেয়ে উল্টে যায়। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যায়।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে রাজু ইসলাম নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে জেলা শহরের দক্ষিণ পৈরতলা রেলগেট এলাকা থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। রাজু ইসলামের পূর্ব নাম ছিল রাজু চন্দ্র বনিক। তিনি জেলার কসবা উপজেলার কৃষ্ণপুর দক্ষিণ পাড়ার সাধন বনিকের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক সালাউদ্দিন খান নোমান জানান, সকালে দক্ষিণ পৈরতলা রেলগেটের পাশে একটি ট্রেনেকাটা লাশ দেখে পুলিশকে জানানো হয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে। ধারনা করা হচ্ছে চট্টগ্রামগামী কোনো ট্রেনে কাটা পড়ে তার মৃত্যু হয়েছে।
কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহের কালীগঞ্জে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে পিকআপের ধাক্কায় দুই মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। গত বুধবার ভোর রাতে ঝিনাইদহ-যশোর মহাসড়কের খয়েরতলা স্থানে এ ঘটনাটি ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার খয়েরতলা এলাকায় একটি ট্রাক দাঁড়িয়ে ছিল। যশোরগামী একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ধাক্কা দেয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে দুমড়ে-মুচড়ে যাওয়া পিকআপটি কেটে লাশ দু’টি উদ্ধার করে। নিহতরা হলেন, যশোর চাচড়া এলাকার খইবার আলী মোল্ল্যার ছেলে ওহিদুজ্জামান ও চাচড়ার রায় পাড়ার লুৎফর রহমান।
আশাশুনি (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা জানান, আশাশুনি সাতক্ষীরা সড়কে মোটরসাইকেলে এক গ্রাম ডাক্তার নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে চারটা’র সময় দক্ষিণ চাপড়া এলাকায় এ ঘটনা ঘটে। তিনি আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের টেংরাখালী গ্রামের জীবন সানার ছেলে, নিহত ডাক্তার বুধহাটার দিক থেকে নিজের মোটরসাইকেলে করে আশাশুনি উদ্দেশ্য রওয়ানা হন। সড়কের চিলেডাঙ্গা মোড় পার হয়ে দক্ষিণ চাপড়া গ্রামে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক জোড়া খুঁটির সাথে দ্রুতগতির মোটরসাইলেটি ধাক্কায় লাগে এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আশাশুনি ফায়ার সার্ভিস একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন।
বদরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, বদরগঞ্জে কুতুবপুর ইউপির নাগেরহাট এলাকায় গতকাল সন্ধ্যায় রংপুর থেকে ছেড়ে আসা মাইক্রোবাস ভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই মকবুল হোসেন নামে এক বৃদ্ধের মৃত্যু হয়। তিনি ভ্যানে করে নাগেরহাট বাজারের দিকে যাচ্ছিলেন। নিহতের বাড়ি লোহানীপাড়া ইউপির তেলিপাড়া নামক গ্রামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আট জেলায় সড়কে নিহত ৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ