Inqilab Logo

বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিষ ইঞ্জেকশন দিয়ে হত্যা! সাত শিশু খুনে অভিযুক্ত ব্রিটেনের নার্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৮:৩১ পিএম

হাসপাতালে অসুস্থ রোগীকে শুশ্রুষা দেওয়াই তাদের কাজ। কিন্তু যদি সেই নার্সই বিষ ইঞ্জেকশন তুলে নেন হাতে! কেড়ে নেনে ফুটফুটে দুধের শিশুদের প্রাণ! এমনই ভয়ংকর অভিযোগ উঠল ব্রিটেনের এক নার্সের বিরুদ্ধে। ৩২ বছরের ওই নার্সের নাম লুসি লেটবি। বলা হচ্ছে, পাঁচটি শিশুপুত্র ও দু’টি শিশুকন্যাকে খুন করেছেন তিনি। সেই সঙ্গে আরও দশজনকে হত্যার চেষ্টাও করেছিলেন। যদিও লুসি সব অভিযোগ অস্বীকার করেছেন।

ঠিক কী অভিযোগ অভিযুক্ত লুসির বিরুদ্ধে? উত্তরপশ্চিম ইংল্যান্ডের চেস্টারের কাউন্টি হাসপাতালে কর্মরত ছিলেন ওই নার্স। কাউকে ইনসুলিনের সঙ্গে বিষ মিশিয়ে ইঞ্জেকশন দিয়ে ওই হত্যাকাণ্ড ঘটিয়েছিলেন। আবার বেশি পরিমাণে দুধ বা বাতাস ভরা ইঞ্জেকশন দিয়েও নৃশংস ভাবে শিশুগুলিকে খুন করেছিলেন তিনি।

সরকারি আইনজীবীর দাবি, আচমকাই ওই হাসপাতালে সদ্যোজাতদের মৃত্যুহার বেড়ে যায় অন্য হাসপাতালের তুলনায়। যার ফলে উদ্বেগ বাড়ছিল। দেখা যায়, শিশুগুলির স্বাস্থ্যের অবনতি ঘটেছিল আচমকাই। এমনকী কারও কারও ক্ষেত্রে চিকিৎসা শুরু করা সম্ভব হলেও কোনও রকম সাড়া পাওয়া যায়নি। এরপর তদন্ত আরও গতি নিতেই উঠে আসে লুসির নাম। দেখা যায়, অধিকাংশ ক্ষেত্রেই সেই সময় সেখানে উপস্থিত ছিলেন তিনি। ইতিমধ্যেই মামলার শুনানি শুরু হয়েছে ম্যানচেস্টার ক্রাউন কোর্টে। সেখানে দাবি করা হয়েছে, লুসি নাইট শিফট করার সময়ই ওই ওয়ার্ডের সদ্যোজাতদের মৃত্যুর ঘটনা ঘটেছে। আইনজীবীদের দাবি, কোনও শিশুরই মৃত্যু কিংবা অসুস্থতার কারণ দুর্ঘটনা নয়।

এর মধ্যে সবচেয়ে ছোট শিশুটির বয়স ছিল মাত্র একদিন। সে সুস্থই ছিল। কিন্তু হঠাৎই অসুস্থ হয়ে পড়ে সে। আর মাত্র ৯০ মিনিটের মধ্যেই ঢলে পড়ে মৃত্যুর কোলে। সমস্ত অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন লুসি। সূত্র: এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেনের নার্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ