Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুশ্চিন্তা কাটিয়ে বাবা হওয়ার আনন্দ নাদালের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

এই বছরটা দারুণ ভাবে শুরু হয়েছিল রাফায়েল নাদালের। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জয়ের মাধ্যমে রেকর্ড ২২টি গ্র্যান্ড সø্যামের মালিক হয়েছিলেন স্প্যানিশ তারকা। তবে এরপরই চোটের থাবা। সেটা সারার আগেই সন্তানসম্ভাবা স্ত্রী মারিয়া পেরেয়োর হয়ে পড়েছিলেন অসুস্থ। মারিয়াকে মাদ্রিদের হাসপাতালে রেখেই বছরের শেষ গ্র্যান্ড সøাম ইউএস ওপেনের কোর্টে নেমেছিলেন নাদাল। এই স্প্যানিশ তারকার ইউএস ওপেন যাত্রা স্বাভাবিকভাবেই বেশিদূর আগায়নি মানুষিক দুশ্চিন্তায়। তবে বছরের শেষ প্রান্তে এসে দারুণ এক মুহূর্ত এলো নাদালের জীবনে। প্রথমবারের মত বাবা হয়েছেন টেনিসের এই মহাতারকা। তার স্ত্রী মারিয়া ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন শনিবার মধ্যরাতে।
অনাগত সন্তানের খবর দীর্ঘদিন গোপন রেখেছিলেন নাদাল ও পেরেয়ো। তারা হয়তো চাননি জন্মের পূর্বেই, খবরের শিরোনাম হোক তাদের সন্তান। তবে গত জুনে তারা সন্তান আসার খবর জানিয়েছিলেন। আর আগস্ট মাসে নানা ধরণের জটিলতা হাসপাতালে ভর্তি হতে হত পেরেয়োর। তার মাতৃত্বজনিত সমস্যার কারণে চিকিৎসকেরা একটু আগেভাগেই অস্ত্রোপচারও করাতে চেয়েছিলেন। তবে শেষ পর্যন্ত সে অবস্থান থেকে সরে আসেন চিকিৎসকেরা। তবে দীর্ঘদিন ধরে পেরেয়োকে হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে হয়। অবশেষে সিজারিয়ান ছাড়াই সবকিছু ভালোয় ভালোয় শেষ হয়েছে। স্প্যানিশ গণমাধ্যমকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, নবজাতক আর মা- দুজনই এখন সুস্থ। নাদাল ও তার স্ত্রী মারিয়াকে অভিনন্দন জানিয়ে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ টুইটে লিখেছে, ‘আমাদের সম্মানিত সদস্য রাফায়েল নাদাল ও তার স্ত্রী মারিয়া পেরেয়োকে প্রথম সন্তানের জন্য অভিনন্দন! আমরা এই মুহূর্তের আনন্দ আপনাদের সাথে ভাগাভাগি করছি।’
উল্লেখ্য লেভার কাপের সময়ও মারিয়াকে নিয়ে দারুণ উদ্বিগ্ন ছিলেন নাদাল। সেই টুর্নামেন্টে দীর্ঘ দিনের বন্ধু রজার ফেদেরারের বিদায়ী ম্যাচের সঙ্গী ছিলেন ক্ল কোর্টের রাজা। ম্যাচটা ফেদেরার-নাদাল জুটি হারায় বন্ধুকে হাসি মুখি বিদায় বলতে পারেননি স্প্যানিশ তারকা। নতুন সন্তানের আগমনী শেষ কয়েক মাসের নানা যন্ত্রণা এবার লাঘব হতে চললো নাদালের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুশ্চিন্তা কাটিয়ে বাবা হওয়ার আনন্দ নাদালের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ