Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাকার জোড়া গোলে লিভারপুলকে হারিয়ে শীর্ষে ফিরল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৮:৩৬ এএম
প্রিমিয়ার লিগের শুরু থেকেই দাপুটে ফুটবল খেলছিল আর্সেনাল। শুরুর টানা ৫ ম্যাচ জিতে দীর্ঘদিন ধরে লিগে ছিল সবার উপরে।তবে ম্যানইউর সাথে হোচট, অন্যদিকে সিটির অপ্রতিরোধ্য যাত্রায় সম্প্রতি সে স্থান হারায় গানর্সরা।তবে গতকাল আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুলকে ৩-২ গোলে হারিয়ে ফের শীর্ষস্থান পুনরুদ্ধার করল জেসুস-মার্টিনেল্লিরা।দুই গোল করে আর্সেনালের জয়ের নায়ক সাকা।
 
আর্সেনালের ঘরের মধ্যে অনুষ্ঠিত এ ম্যাচে অবশ্য শুরুতেই লিভারপুলকে চমকে মার্টিনেল্লি।লিভারপুল জালে যখন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বল জড়ান তখন ম্যাচের ব্যাপ্তি কেবল ৫৮ সেকেন্ডের!
মাঝমাঠ থেকে বল পায়ে বুকায়ো সাকা অনেকটা এগিয়ে বাঁ দিকে পাস দেন মার্টিন ওডেগোরকে আর নরওয়ের এই মিডফিল্ডার দারুণ থ্রু পাস বাড়িয়ে দেন ডি-বক্সে।দারুণ ক্ষিপ্রতায় সেটি রিসিভ করে নিশানাভেদী শট নেন মার্টিনেল্লি।
 
এরপর শুরুর ধাক্কা সামলে ম্যাচে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা চালায় লিভারপুল।বেশ কয়েকবার অল্পের জন্য মিস করার পর ৩৪ মিনিটে নুনেজের গোলে সমতায় ফেরে রেডসরা।তবে সেই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। প্রথমার্ধের যোগ করার সময়ে গোল করে ফের আর্সেনালকে এগিয়ে দেন।বুকায়ো সাকা।
 
সমানে-সমান চলা এই লড়াইয়ে বিরতির পরপরই ফের ঘুরে দাঁড়ায় ইয়োহেন ক্লপের দল।৫৩ মিনিটে ফিরমিনোর গোলে আরেকবার ম্যাচে সমতা আনে লিভারপুল।
 
তবে ঘরের মাঠে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে এদিন মরিয়া ছিল গানার্সরা।ম্যাচের শেষদিকে তারা সেই সুযোগ পেয়ে যায়।৭৬ মিনিটে ডি-বক্সে গ্যাব্রিয়েল জেসুসকে জোতা ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় আর্সেনাল। লিভারপুল মোটেও সিদ্ধান্তটা নিয়ে খুশি ছিল না,উল্টো তাদের দাবি প্রথামর্ধে নিজেদের বক্সে গ্যাব্রিয়েলের হ্যান্ডবলের পরও নিশ্চিত পেনাল্টি ডাকেননি রেফারি। ম্যাচে শেষের ১৪ মিনিট আগে ডাকা সেই স্পট কিক থেকে আর্সেনালকে আবার এগিয়ে দেন শাকা। আগে দুবার পারলেও এবার আর সমতা ফেরাতে পারেনি রেডসরা।
 
এ জয়ে ৯ ম্যাচে ৮ জয় থেকে ২৪ পয়েন্ট তুলে নিয়ে আবার প্রিমিয়ার লিগে শীর্ষে চলে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত লিভারপুল ১০ নম্বরে।
সাকার জোড়া গোলে লিভারপুলকে হারিয়ে শীর্ষে ফিরল আর্সেনাল
 
স্পোর্টস ডেস্ক


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ