Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইমরানের খানের হেলিকপ্টারের জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ১২:৪৫ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানকে বহনকারী একটি হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে। প্রযুক্তিগত ত্রুটির কারণে শনিবার (৮ অক্টোবর) রাওয়ালপিন্ডি শহরের কাছে হেলিকপ্টারটি অবতরণ করে।

খাইবার পাখতুনখোয়া প্রদেশে জনসভা শেষ করে রাজধানী ইসলামাবাদে ফেরার সময় এই ঘটনা ঘটে। রোববার (৯ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়, শনিবার খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খানে একটি জনসভায় ভাষণ দেওয়ার পরে সরকারের মালিকানাধীন হেলিকপ্টারে করে রাজধানী ইসলামাবাদে ফিরছিলেন ফিরছিলেন ইমরান খান। মাঝ আকাশে থাকা অবস্থায় হেলিকপ্টারটিতে প্রযুক্তিগত ত্রুটি দেখা দেয়।

একপর্যায়ে হেলিকপ্টারটি রাওয়ালপিন্ডি শহর এলাকা থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে আদিয়ালা গ্রামের কাছে জরুরি অবতরণ করে। পরে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে কঠোর নিরাপত্তার মধ্যে একটি গাড়িতে করে ইসলামাবাদের বানিগালার বাসভবনে নিয়ে যাওয়া হয়।

হেলিকপ্টারটির জরুরি অবতরণের পর ইমরান খানকে যে গাড়িতে করে তার বাড়িতে নিয়ে যাওয়া হয় সেটি পাঞ্জাবের আইনমন্ত্রী বাশারত রাজার বাসভবন থেকে আনা হয়েছিল।

দ্য ডন বলছে, ইমরান খানকে বহনকারী হেলিকপ্টারের জরুরি অবতরণের কারণ সম্পর্কে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া যাচ্ছে। জরুরি অবতরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কিছু পুলিশ কর্মকর্তা দাবি করেন, হেলিকপ্টারটি ‘জ্বালানির স্বল্পতার’ কারণে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। পুলিশের অন্য একটি সূত্র জানিয়েছে, হেলিকপ্টারটিতে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল।

অবশ্য নিরাপদ অবতরণের পরপরই পিটিআই চেয়ারম্যান হেলিকপ্টার থেকে নেমে হাঁটতে শুরু করেন। ইতোমধ্যে, কিছু গ্রামবাসী - যাদের বেশিরভাগই যুবক ছেলে - চারপাশে জড়ো হয়ে ইমরানের সাথে কথা বলা শুরু করে।

স্থানীয় জনতা পিটিআই চেয়ারম্যানকে জানান, তিনি সাবেক বিমান পরিবহন মন্ত্রী গোলাম সারওয়ার খানের নির্বাচনী এলাকায় নেমেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ