Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুটানকে হারালো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশপের বাছাই পর্বে ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে সিঙ্গাপুরের বিপক্ষে বুধবার রাতে ২-১ গোলের নাটকীয় জয় পেলেও ভুটানকে সহজেই হারিয়েছে বাংলাদেশ। তবে গতকাল কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে প্রত্যাশা অনুযায়ী জয় পায়নি স্বাগতিকরা। বড় ব্যবধানে জেতার আশা নিয়ে মাঠে নেমে বাংলাদেশ মাত্র ২-০ ব্যবধানে হারায় অপেক্ষাকৃত দূর্বল ভুটানকে। যারা নিজেদের প্রথম ম্যাচে ইয়েমেনের কাছে ৮-০ গোলে বিধ্বস্ত হয়েছিল। এর আগে একই ভেন্যুতে বিকালে দিনের প্রথম ম্যাচে ইয়েমেন ৬-০ গোলে হারায় সিঙ্গাপুরকে। ফলে দুই ম্যাচে ১৪ গোল করে গ্রুপ সেরা হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেল ইয়েমেন। শেষ ম্যাচে যদি আগামীকাল বাংলাদেশের বিপক্ষে নূন্যতম ড্র পায় ইয়েমেন তাহলে টুর্নামেন্টের চুড়ান্ত পর্বে জায়গা পাবে তারাই।
ভুটানকে বড় ব্যবধানে হারাতে কাল মাঠে নেমে শুরু থেকেই গোল পেতে মরিয়া ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল। ফলে সাফল্য আসতে বেশি সময় লাগেনি। ম্যাচের ১০ মিনিটে ডানদিক থেকে আসাদুলের উঁচু ক্রসে নাজিমুদ্দিন দারুণ হেডে গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন (১-০)। এগিয়ে থেকে বিরতি গিয়ে দ্বিতীয়ার্ধেও দাপট ধরে রেখে গোল পায় বাংলাদেশ। ৭৩ মিনিটে ইমরানের দূরপাল্লার মাপা ফ্রি-কিক ভুটানের বক্সে পড়লে হিমেল হেডে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুটানকে হারালো বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ