Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রুশ বাহিনীর সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে খেরসন অঞ্চল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৮:২০ পিএম

খেরসন অঞ্চলের পরিস্থিতি এখন রুশ সেনার নেতৃত্বাধীন যৌথ বাহিনীর সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখা হয়েছে এবং ইউক্রেনের সৈন্যরা সেখানে অগ্রসর হচ্ছে না। ওই অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের উপপ্রধান কিরিল স্ট্রেমুসভ বার্তা সংস্থা তাসকে বলেছেন।

‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী কোনো অগ্রগতি করেনি এবং আমাদের সামরিক বাহিনী কাজ করছে,’ তিনি বলেছেন।

স্ট্রেমাসভ উল্লেখ করেছেন যে, ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী খেরসন ফ্রন্টে ন্যাটো দেশগুলি থেকে প্রচুর পরিমাণে সরঞ্জাম নিযুক্ত করছে এবং রাশিয়ান সৈন্যরা তাদের বীরত্বের সাথে আক্রমণ মোকাবেলা করছে। তার মতে, পোসাদ-পোকরোভস্ক এবং নিকোলায়েভে ইউক্রেনীয় সামরিক বাহিনীর ‘কোন সম্ভাবনা নেই’, কারণ ‘এখানে রাশিয়ান সৈনিকরা আছে যারা ইতিমধ্যেই রাষ্ট্রীয় অলঙ্করণে ভূষিত হতে পারে’।

স্ট্রেমাসভের মতে, ডেভিডভ ব্রড থেকে ক্রিভয় রোগের দিকে যাওয়ার সময়, ইউক্রেনের সৈন্যরা থেমে গেছে এবং অগ্রসর হচ্ছে না, কারণ প্রতিরক্ষা লাইন আরও দূরে। কর্মকর্তার তথ্য অনুসারে, ইউক্রেনের সশস্ত্র বাহিনী বর্তমানে একটি কিল জোনে রয়েছে এবং তাদের নির্মূল করা হচ্ছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেরসন অঞ্চল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ