Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট!

| প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রায় ৭ বছর হলো দেশের মাটিতে কোনো বড় দলকে খেলতে দেখছে না পাকিস্তানের দর্শক। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট কী জিনিস ভুলে যেতে বসেছে পাকিস্তানের স্টেডিয়ামগুলো। গত বছর জিম্বাবুয়ে সফর দিয়ে সে দুঃখটা ভুললেও, সে সফরে শুধু টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলেছিল দুই দল। দেশের মাটিতে টেস্ট ক্রিকেট খেলার অপেক্ষা দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে পাকিস্তানের। অবশেষে কী ঘুঁচছে সেই বন্ধ্যাত্ত¡!
গতকাল সে অচলাবস্থা কাটার ইঙ্গিত দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাহী কমিটির প্রধান শেঠি। স্থানীয় এক টেলিভিশন চ্যানেলকে শেঠি বলেছেন, শীর্ষ একদলের সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়েছে পিসিবির। তবে এখনই দলটির নাম বলতে চান না নির্বাহী কমিটির প্রধান, ‘আমরা এখনো আলোচনা করছি, তাই ওদের নাম বলা ঠিক হবে না। তবে আমরা সাফল্যের খুব কাছাকাছি। পিসিএল (পাকিস্তান সুপার লিগ) শেষ হবার সঙ্গে সঙ্গে আমরা এ ব্যাপারে আলোচনা শুরু করবো।’ তবে দলগুলো বলতে ‘শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ’ হতে পারে বলে জানিয়েছে বিশ্বস্ত এক সূত্র। এর আগেও একবার ওয়েস্ট ইন্ডিজকে প্রায় রাজিই করিয়ে ফেলেছিল পাকিস্তান। কিন্তু নতুন করে লাহোরে সন্ত্রাসী হামলার পর সে প্রস্তাবটিও ভেস্তে গিয়েছে, ‘যখনই আমরা এগিয়ে যেতে চেয়েছি, নতুন কোনো ঘটনা আমাদের পিছিয়ে দিয়েছে।’ এবার নাজাম শেঠীর কথা সত্য হলে শিগগিরই শীর্ষ কোনো দল পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে পাকিস্তানে। দেখা যাক, পাকিস্তানকে সাহায্য করতে এগিয়ে আসছে শীর্ষ কোন দল!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ