Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ সরকার ক্ষমতায় আছে বলেই দেশে সকল ধর্মের মানুষ নিজেদের ধর্মীয় উৎসব সুষ্ঠু-সুন্দর ভাবে পালন করতে পারে -বজলুল হক হারুন এমপি

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ৯:৩১ এএম

সনাতন ধর্মালম্বীদের বৃহত্তর ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিতে নিজ নির্বাচনী এলাকার হিন্দু সম্প্রদায়ের মাঝে চার দিনের সফরে এসেছেন ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বজলুল হক হারুন।

সফরের প্রথমদিন ১ অক্টোবর শনিবার রাতে রাজাপুর-কাঠালিয়া দুই উপজেলার দলীয় নেতাকর্মী, সুধীজন, হিন্দু ধর্মালম্বীদের গন্যমান্য ও ধর্মীয় নেতাদের সাথে মতবিনিময় সভা করেন তিনি। উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠি নিজ বাড়িতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দিয়েছেন বজলুল হক হারুন এমপি।

এ সময় বজলুল হক হারুন এমপি বলেন, 'সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রেখে দুর্গোৎসব পালিত হবে এটাই আমাদের কাম্য। যুগ যুগ ধরে সকল ধর্মের মানুষ পূজা মন্ডপে ঘুরতে আসাটা বাঙালীর ঐতিহ্য। আইন শৃঙ্খলা রক্ষা ও প্রতিটি মন্ডপে শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সতর্ক প্রহরীর ভূমিকা পালন করতে হবে।মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার ক্ষমতায় আছে বলেই দেশে সকল ধর্মের মানুষ নিজেদের ধর্মীয় উৎসব সুষ্ঠু-সুন্দর ভাবে পালন করতে পারে।'

মতবিনিময় সভা শেষে এমপি বজলুল হক হারুনের পক্ষ থেকে রাজাপুর-কাঠালিয়া দুই উপজেলার সকল পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান করেন। সকল পূজা মন্ডপ কমিটির হাতে এমপি হারুন পৃথক ভাবে অনুদানের অর্থ তুলে দেন।

এ সময় জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনির, , জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু,পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল কর্মকার, সদস্য সচীব নিত্যান্দনাথ সাহা এবং হিন্দু-বৈদ্য-খ্রীষ্টান ঐক্য পরিষদের নেতা কর্মী এছাড়াও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএইচ হারুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ