Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সকল ধর্মালম্বীরা নিরাপদে ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারেন - শ,ম রেজাউল করিম

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ৪:৩৯ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলে সকল ধর্মালম্বিরা নির্বিগ্নে ধর্মীয় অনুষ্ঠান করতে পারেন। অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান দেশকে স্বাধীন করেছেন। জননেত্রী শেখ হাসিনা সে লক্ষ্য নিয়ে দেশের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। তাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর এদেশে সনাতনী সম্প্রদায় কোন প্রকার দুঃশ্চিন্তা ছাড়া নির্বিঘ্নে ধর্মীয় রীতিনীতি অনুসরণ পুর্বক শারদীয় দুর্গোৎসব পালন করছেন। মোট কথা, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। দুর্গোৎসব ধর্ম-বর্ন নির্বিশেষে সবার মাঝে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরো দৃঢ ও সুসংহত করবে। কোন অশুভ শক্তি যেন এ সম্প্রীতি ও সৌহার্দ্যকে ধ্বংস করতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকতে হবে।

শনিবার দুপুরে নেছারাবাদ(স্বরূপকাঠি) মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্স মিলনায়তনে দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দিরে অনুদানের চেক বিতরণ ও সনাতন ধর্মালম্বীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে সকল ধর্মালম্বীরা নিরাপদে তাদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপন করতে পারেন। তাই তাকে ক্ষমতায় ধরে রাখতে হলে আগামী সংসদ নির্বাচনেও নৌকা মার্কায় ভোট প্রদান করে আওয়ামীলীগকে বিজয়ি করা ছাড়া কোন বিকল্প পথ নেই।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শশাঙ্ক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, স্বরূপকাঠি উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও মো. মোশারেফ হোসেন, পৌরসভার মেয়র মো. গোলাম কবির, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি সুরঞ্জিত দত্ত লিটু,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন রায় চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. আব্দুল হামিদ, জেলা পূজা পরিষদের সভাপতি সুখরঞ্জন বেপারী, ভাইস চেয়ারম্যান রনি দত্ত প্রমুখ। এসময় মন্ত্রী উপজেলার ১০১ পুজামন্ডপের সভাপতি ও সম্পাদকের নিকট সরকারি বরাদ্ধ ৫০০ কেজি (প্রতি মণ্ডপে) চালের বরাদ্ধ পত্র , প্রধানমন্ত্রী অনুদানের চেক, মন্ত্রীর ব্যাক্তিগত তহবিল ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হকের ব্যক্তিগত অনুদান হস্তান্তর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ

৭ মার্চ, ২০২৩
৭ মার্চ, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ