Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিনেমা হল সংস্কার ও আধুনিকায়ন পুনঃঅর্থায়ন স্কিমে অংশগ্রহণে বাংলাদেশ ব্যাংকের সাথে সোনালী ব্যাংকের চুক্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৫ পিএম

দেশের সিনেমা শিল্পের উন্নয়নে বিদ্যমান সিনেমা হলগুলোর সংস্কার ও আধুনিকায় এবং নতুন সিনেমা হল নির্মাণের লক্ষ্যে সিনেমা হল মালিকদের ঋণ সুবিধা দিতে গঠিত এক হাজার কোটি টাকার পুনঃঅর্থায়ন স্কিমে বাংলাদেশ ব্যাংকের সাথে সোনালী ব্যাংক লিমিটেডের একটি ‘অংশগ্রহণ চুক্তিপত্র’ স্বাক্ষরিত হয়েছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ পুনঃঅর্থায়ন স্কিমে চুক্তিপত্রে স্বাক্ষর করেন সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মোঃ আফজাল করিম ও বাংলাদেশ ব্যাংকের পক্ষে ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের পরিচালক মোঃ আবদুল মান্নান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ.কে.এম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক মোঃ আওলাদ হোসেন চৌধুরী, সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. মিজানুর রহমান মজুমদার, বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের অতিরিক্ত পরিচালক ড. কাজী আরিফ উজ জামান, যুগ্মপরিচালক মোঃ লুৎফুল হায়দার পাশা ও এস. এম. খালেদ আব্দুল্লাহ। অংশগ্রহণ চুক্তি সম্পাদনকারী ব্যাংকসমূহের চাহিদার ভিত্তিতে বাংলাদেশ ব্যাংক বরাদ্দ প্রদান করবে এবং তফসিলি ব্যাংকসমূহ সিনেমা হল মালিকদের মাঝে ঋণ বিতরণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ