Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিসি-আ’লীগ বিরোধের জের নরসিংদী জেলা প্রশাসনে অস্থিরতা অনিশ্চয়তা ও সমন্বয়হীনতা দেখা দিয়েছে

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : নরসিংদীতে জেলা ও উপজেলা প্রশাসনিক পর্যায়ে ব্যাপক অস্থিরতা দেখা দিয়েছে। গত কয়েক মাস ও এক পক্ষকালে জেলা ও উপজেলা প্রশাসন থেকে গুরুত্বপূর্ণ পদের অধিকারী কমবেশী ছয়জন প্রশাসনিক কর্মকর্তা অকাল বদলির শিকার হয়েছেন। এসব বদলির কারণে সার্বক্ষণিক উদ্বেগ ও উৎকণ্ঠায় পতিত হয়েছেন অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। নরসিংদীর ডিসি আবু হেনা মোরশেদ জামানের বিরুদ্ধে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুর্নীতির অভিযোগ। তাকে অপসারণের দাবিতে মিছিল সমাবেশ, দুদকের গণশুনানি অনুষ্ঠানে ডিসির বিরুদ্ধে নরসিংদী মেয়রের প্রকাশ্যে দুর্নীতির অভিযোগ উত্থাপন, আওয়ামী লীগ নেতাকর্মীদের ডিসিবিরোধী মিছিল, ডিসির বিরুদ্ধে আপত্তিকর সেøাগান, কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতি নেতাদের সভা-সমাবেশ ও ফেসবুকে আওয়ামী লীগ নেতাদের প্রচ্ছন্ন হুমকি এবং সর্বোপরি জেলা প্রশাসনের কার্যক্রমের উপর ডিস্ট্রিক মিনিস্টার হিসেবে পানিসম্পদ প্রতিমন্ত্রীর প্রত্যক্ষ-পরোক্ষ তদারকি না থাকার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।
সর্বশেষ বদলির শিকার হয়েছেন নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোতাকাব্বির আহমেদ। তার সিএ সাইফুল ইসলামসহ তিনজন কর্মকর্তা-কর্মচারী। তার বিরুদ্ধে সাম্প্রতিককালে সরকারি গাছ কেটে বিক্রিসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ পত্রপত্রিকায় প্রকাশিত হাওয়ার পর উপজেলা প্রশাসনে ব্যাপক অস্থিরতা দেখা দেয়। গত সোমবার তাকে নরসিংদী থেকে তাৎক্ষণিক বদলির নির্দেশ দেয়া হয়।
জেলা প্রশাসন তাকে সোমবার রাতেই দায়িত্বমুক্ত করে দেয়। স¤প্রতি দুদকের গণশুনানিতে রাজনৈতিক হস্তক্ষেপ তথা আওয়ামী লীগ নেতাদের ডিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উত্থাপনের পেছনে তার প্রত্যক্ষ হাত ছিল বলে অভিযোগ রয়েছে। তাকে শেরপুরের একটি পৌরসভায় শাস্তিমূলক বদলি করা হয়েছে বলে জানা গেছে।
নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল অভিযোগ করেছেন যে, নরসিংদীর ডিসি আবু হেনা মোরশেদ জামান মেয়র কামরুজ্জামানসহ চারজন সাংবাদিকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মিথ্যা গোপন রিপোর্ট প্রদান করেছেন। এই রিপোর্টে ডিসি আবু হেনা মোরশেদ জামান, মেয়র কামরুজ্জামান কামরুলকে প্রধানমন্ত্রীর কাছে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করেছেন। মেয়র কামরুজ্জামান কামরুল এই ঘটনার বিচার চেয়েছেন জেলা আওয়ামী লীগের কাছে। জেলা আওয়ামী লীগ কামরুজ্জামান কামরুলের বিরুদ্ধে ডিসি আবু হেনা মোরশেদ জামানের এ মিথ্যা রিপোর্টের নিন্দা জানিয়ে পাল্টা ডিসি আবু হেনা মোরশেদ জামানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উত্থাপন করে তা আওয়ামী লীগের বর্ধিত সভায় রেজ্যুলেশন আকারে পাস করে তা প্রধানমন্ত্রীর নিকট দাখিল করেন। এই ঘটনার পর থেকেই ডিসি আবু হেনা মোরশেদ জামান ও জেলা আওয়ামী লীগ নেতাদের মধ্যে বিরোধ দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ