Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বত্য জেলায় ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়িত হচ্ছে: পার্বত্য মন্ত্রী

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৮ পিএম

পাহাড়ের মানুষের কল্যাণে তাদের জীবনমানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণলয় সৃষ্টি করেছেন। দেশের এক দশমাংশ অঞ্চলের মানুষের উন্নয়নে বর্তমান সরকার তিন পার্বত্য জেলায় ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে বলে জানিয়েছেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের মাঝে ভাতৃত্ব বোধ জাগ্রত করাসহ পাহাড়ের ছেলে মেয়েদের সুশিক্ষা নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দেশনানুসারে মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহারসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্টান নির্মান করা হচ্ছে।
শনিবার সকালে রাঙামাটির কাপ্তাইয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও রাঙামাটি জেলা পরিষদের অর্থায়নে মসজিদ, বৌদ্ধ বিহার, গীতা শিক্ষা ভবণ, স্পোটিং ক্লাব ভবন উদ্বোধনকালে পার্বত্যমন্ত্রী এসব কথা বলেন।
এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমাসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের উদ্বর্তন কর্মকর্তাগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ