Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বত্য এলাকায় অভাবনীয় দৃশ্যমান উন্নয়ন হচ্ছে -পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৪:৩৯ পিএম

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন,পার্বত্য এলাকায় অভাবনীয় দৃশ্যমান উন্নয়ন হচ্ছে। গত ১ যুগ ধরে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বান্দরবান সহ ৩ পার্বত্য জেলায় কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। রাস্তা, ঘাট, কালবার্ট ব্রীজ, মসজিদ মন্দির, ধর্মীয় উপাসনালয় সহ প্রতটি সেক্টরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। ফলে এ সরকারের আমলে পার্বত্য এলাকায় টেকসই উন্নয়ন হচ্ছে। মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের জন্য সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে। আওয়ামীলীগ সরকার পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক হওয়ার কারণে এত উন্নয়ন সম্ভব হচ্ছে।

আজ (২৮ আগস্ট) সকালে বান্দরবান সদরের হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার নতুন ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য দান কালে পার্বত্য মন্ত্রী এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন,বর্তমান আওয়ামী লীগ সরকার দেশে বিদ্যুৎ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করে জনগণের ভাগ্যের চাকা সচল করেছে এবং এই ধারা আগামীতেও অব্যাহত থাকবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডর নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত বলেন,মন্ত্রী বীর বাহাদুরের মাধ্যমে বান্দরবানে এ পর্যন্ত ২ শতাধিক মসজিদ মাদ্রাসা এতিমখানা নির্মিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩২লক্ষ ৬৪ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা ভবনের উদ্বোধন শেষে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এতিমখানার ছাত্রদের সাথে কুশল বিনিময় করেন।

অনুষ্ঠানে সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মো : আব্দুল কুদ্দুছ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মো.আব্দুল আজিজ,নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,সহকারী প্রকৌশলী মো.এরশাদ মিয়া,সোমনাথ চৌধুরী,পৌরসভার কাউন্সিলর মো.সেলিম রেজা,পার্বত্যমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী ,প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম,সাধারন সম্পাদক মিনারুল হক,জেলা যুবলীগের আহবায়ক কেলু মং,হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আব্দুছ ছোবহান সহ এলাকার গনমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ