Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে র‌্যাবের গুলিতে পা হারানো লিমনের বাবার ওপর হামলা, একজনের দুই বছর কারাদন্ড

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ২:১৬ পিএম

২০১১ সালে র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেনের বাবা তোফাজ্জল হোসেন আকনকে (৬০) পিটিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ প্রমানিত হওয়ায় ইব্রাহিম হোসেন (৪৮) নামে এক ব্যাক্তিকে দুই বছর সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার বিকেলে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মো. আবুল কালাম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে অপর পাঁচ আসামিকে খালাস প্রদান করা হয়। আদালতে রাষ্ট্র পক্ষের সহকারী কৌঁসুলি এম.এ জলিল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে জমি নিয়ে বিরোধের কারণে ২০১৯ সালের ৬ এপ্রিল দুপুরে একই গ্রামের মো. ইব্রাহিমের নেতৃত্বে পাঁচ-ছয় জন লিমনের বাবা মো. তোফাজ্জেল হোসেন আকনের ওপর হামলা চালায়। হামলাকারীরা তোফাজ্জেলকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। এতে তোফাজ্জেলের একটি বাহু ভেঙে যায়। এ ব্যাপারে ঘটনার পরের দিন লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে রাজাপুর থানায় একটি মামলা দায়ের করেন। রাজাপুর থানার উপপরিদর্শক মাইনউদ্দিন মুন্না ২০১৯ সালের ২৭ মে ৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার এ রায় ঘোষণা করেন।

মামলার বাদী লিমন হোসেনের মা হেনোয়ারা বেগম বলেন, আমাদের বসত বাড়ি থেকে থেকে উচ্ছেদ করতেই ২০১১ সাল থেকে ইব্রাহিম আমাদের পেছনে লেগে আছে। সে র‌্যাবের সোর্স হিসেবে কাজ করতো। ২০১১ সালের ২৩ মার্চ এই ইব্রাহিম র‌্যাবকে মিথ্যা তথ্য দিয়ে আমার ছেলে লিমনকে গুলি করায়। আল্লাহর কাছে হাজার শোকর এতদিন পর হলেও কিছু একটা বিচার পেয়েছি।
উল্লেখ্য র‌্যাবের গুলিতে পা হারানো লিমন হোসেন আইন বিষয়ে পড়াশোনা শেষ করে বর্তমানে সাভার গণবিশ^বিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ