Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণের সমর্থনে আপ্লুত রাজা চার্লস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৪ পিএম

রানির শেষকৃত্যের প্রাক্কালে দেয়া একটি বার্তায় ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস বলেছেন যে, তিনি সারা বিশ্ব থেকে যে সমর্থন পেয়েছেন, তাতে তিনি গভীরভাবে আপ্লুত হয়ে পড়েছেন।

রাজা বলেছিলেন যে, যারা তাদের শ্রদ্ধা জানাতে কষ্ট করে এসেছিলেন, তাদের সবার প্রতি তিনি এবং কুইন কনসোর্ট ক্যামিলার কৃতজ্ঞতার শেষ নেই। ‘আমরা যখন আমাদের শেষ বিদায় জানাতে প্রস্তুত, আমি আপনাকে ধন্যবাদ বলার এই সুযোগটি নিতে চেয়েছিলাম,’ তিনি বলেছিলেন।

ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া স্থানীয় সময় ১১টা (বাংলাদেশ সময় বিকাল ৪টা) থেকে শুরু হবে। সারা বিশ্বের ৫০০ জন রাষ্ট্রনেতা, প্রধানমন্ত্রী এবং বিদেশী রাজপরিবারের সদস্যসহ প্রায় ২ হাজার লোক এই অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। সেখানে, রাজা তার দীর্ঘতম রাজত্বকারী পূর্বসূরীর জন্য শোকে জাতিকে নেতৃত্ব দেবেন।

বাকিংহাম প্যালেস থেকে জারি করা একটি লিখিত বার্তায়, রাজা বলেছেন, ‘গত ১০ দিনে, আমার স্ত্রী এবং আমি এই দেশ এবং সারা বিশ্ব থেকে প্রাপ্ত অনেক সমবেদনা এবং সমর্থনের বার্তা দ্বারা গভীরভাবে মুগ্ধ হয়েছি। ‘যেহেতু আমরা সবাই আমাদের শেষ বিদায় জানাতে প্রস্তুত, আমি এই সুযোগটি নিতে চেয়েছিলাম সেই সমস্ত অগণিত লোকদের ধন্যবাদ জানাতে যারা এই দুঃখের সময়ে আমার পরিবার এবং আমার জন্য এইরকম সমর্থন এবং সান্ত্বনা দিয়েছেন।’ সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ