Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিয়েররা-ডিনদেরও আতঙ্ক হতেন হালান্ড!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

এভারটনের হয়ে ইংল্যান্ডের ফার্স্ট ডিভিশনে ৩৯ ম্যাচে ৬০ গোল করেছিলেন ডিক্সি ডিন। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৬০/৬১ মৌসুমে আরেক ইংরেজ স্ট্রাইকার জিমি গ্রেভস চেলসির হয়ে করেছিলেন ৪১ গোল। আর ইংলিশ লিগ প্রিমিয়ার যুগে ঢুকার পর অ্যালেন শিয়েরার এবং অ্যান্ডি কোল ৩৪ গোল করতে পেরেছিলেন। ডিক্স পরলোকে গিয়েছেন আরও ৪২ বছর আগে। তা না হলে ব্যাচারা হয়তো ভয়ে থাকতেন আর্লিং হালান্ড নামের এক ‘রক্ত মাংসের মেশিন’কে নিয়ে। ম্যানচেস্টার সিটিতে এই মৌসুমে নাম লেখান ২২ বছর বয়সি এই স্ট্রাইকার। আর ইতিমধ্যে করেছেন ৭ ম্যাচে ১১ গোল। গতকাল উলভারহ্যাম্পটন ওয়ান্ডার্সের মলিন্যাক্স স্টেডিয়ামে তাতেই ৩-০ ব্যবধানে ম্যাচ জেতে পেপ গার্দিওলার ম্যানসিটি। হালান্ডের সঙ্গে আরও গোল পান জ্যাক গ্রিলিশ ও ফিল ফোডেন।
রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য এক মিনিটের নীরবতা এবং জাতীয় সঙ্গীত পরিবেশনের পরে ম্যাচ শুরু হয়। শেষ কিছুদিন ধরে অনেক সমালচনায় থাকা গ্রিলিশ মৌসুমের প্রথম গোলটি করতে সময় নেন ৫৫ সেকেন্ড। ঠিক ১৫ মিনিট পরেই স্কোরলাইন দ্বিগুণ করেন হ্যালান্ড। ম্যাচের ৩৩ মিনিটে ইংলিশ সেন্টারব্যাক ন্যাথান কলিন্স লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিনত হয় উলভস। ব্রুনো লাজের দলের কফিনে ৬৯ তম মিনিটে শেষ পেরাকটি ঠুকে দেন ফোডেন। এই জয়ে ৭ ম্যাচ শেষে ১৭ পয়েন্ট নিয়ে সিটি আপাতত লিগ টেবিলের শীর্ষে। আর্সেনাল যদি আজ ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে জয় পায় তাহলে পুনঃরায় শীর্ষস্থান দখল করবে গানার্সরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিয়েররা-ডিনদেরও আতঙ্ক হতেন হালান্ড!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ