Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশিক্ষণসহ দুর্নীতি প্রতিরোধে দুদককে যেসব সহায়তা করবে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩:১৩ পিএম

দুর্নীতি প্রতিরোধে কর্মকর্তাদের প্রশিক্ষণসহ সব ধরনের সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। আজ বুধবার সকালে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পিটার হাস ছাড়াও তিন সদস্যের প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- রাজনৈতিক ও অর্থনৈতিক পরামর্শক স্কট ব্র্যান্ডন ও বাংলাদেশ নিযুক্ত হাই কমিশনের আবাসিক লিগ্যাল অ্যাডভাইজার সারাহ এডওয়ার্ড।

পিটার হাস বলেন, ‘দুর্নীতি প্রতিরোধে উভয় দেশের মধ্যে সহায়তায় দুদকের সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। প্রযুক্তি ও প্রশিক্ষণসহ দুর্নীতি প্রতিরোধে দুদককে সহায়তা করা হবে।’ এ ছাড়া ডিসেম্বরে যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী সম্মেলনে দুদককে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

দুদক চেয়ারম্যানের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাতে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন দুদক সচিব মাহবুব হোসেন। তিনি বলেন, দুদকের কাজকে গতিশীল করতে আলোচনা হয়েছে। দুদক কার্যক্রম নিয়ে তাঁর সঙ্গে কথা হয়েছে।
যুক্তরাষ্ট্রের কোনো রাষ্ট্রদূতের দুদকে এটাই প্রথম সাক্ষাৎ বলেও জানান তিনি। এ ছাড়া দুদক যে ফরেনসিক ল্যাব করেছে সেখানেও যুক্তরাষ্ট্র টেকনিক্যাল সহায়তা করবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ