Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাশিয়া ও জাতিসংঘের কাছে সাহায্য প্রার্থনা আর্মেনিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১:৫১ পিএম

আজারবাইজানের সীমান্তে সংঘর্ষের বিষয়ে আর্মেনিয়ান সরকার ইতিমধ্যে রাশিয়া, যৌথ নিরাপত্তা চুক্তি সংস্থা (সিএসটিও) এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

আর্মেনিয়ার মন্ত্রিসভার প্রেস সার্ভিসের একজন কর্মকর্তা বার্তা সংস্থা তাসকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘দেশের সার্বভৌম ভূখণ্ডে আজারবাইজানের দখলের বিষয়ে সরকার ইতিমধ্যে রাশিয়া, সিএসটিও এবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের কাছে আবেদন করেছে।’

এর আগে, আর্মেনিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল যে, ১৩ সেপ্টেম্বর আজারবাইজানীয় সশস্ত্র বাহিনীর ইউনিটগুলো কামান, বড়-ক্যালিবার এবং হালকা ছোট অস্ত্র ব্যবহার করে গোরিস, সোটক এবং জেরমুক শহরের দিকে তীব্র গুলি চালায়।

আর্মেনিয়ার নিরাপত্তা পরিষদ জরুরী বৈঠকে বন্ধুত্ব, সহযোগিতা ও পারস্পরিক সহায়তার চুক্তির বিধান বাস্তবায়নের জন্য রাশিয়ান ফেডারেশনের সাহায্য চাওয়ার সিদ্ধান্ত নেয়, সেইসাথে সিএসটিওএবং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের কাছেও সাহায্য চাওয়া হয়। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজারবাইজান-আর্মেনিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ