Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন সেনা প্রত্যাহারের পর আফগান নিরাপত্তা পরিস্থিতি উন্নত হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৮:২৮ পিএম

আফগানিস্তান থেকে মার্কিন বাহিনী সম্পূর্ণ প্রত্যাহারের এক বছর পার হয়েছে। এর পর থেকে দেশটির নিরাপত্তা পরিস্থিতি উন্নতি হয়েছে বলে ক্ষমতাসীন তালেবানের পক্ষ থেকে জানানো হয়েছে।

আফগানিস্তানের অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি চায়না মিডিয়া গ্রুপের প্রতিবেদককে বলেছেন, আফগানিস্তানের বিভিন্ন পার্টির মধ্যে মতভেদ ধীরে ধীরে কমছে, দেশের নিরাপত্তাও উন্নত হয়েছে। আফগানিস্তান এখন ধাপে ধাপে আফগান জনগণের আফগানিস্তানে পরিণত হচ্ছে।

আফগানিস্তানে ‘মার্কিন পুলিশ’ দরকার নেই। মার্কিন বাহিনী প্রত্যাহারের পর আফগানিস্তানে আবারও শান্তি ফিরে এসেছে। যুক্তরাষ্ট্র আফগানিস্তান ও তার প্রতিবেশী দেশগুলোর ওপর নেতিবাচক প্রভাব ফেলেছে।

কাবুলের অনেক নাগরিক মনে করেন, গত প্রায় এক বছর ধরে সামাজিক নিরাপত্তা উন্নত হয়েছে। তবে, তারাও মনে করেন যে বর্তমান আফগান সরকার বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। সূত্র: সিআরআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিস্থিতি উন্নত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ