Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মুক্তিযুদ্ধের অনুপস্থিত শক্তি আওয়ামী লীগ’-সিলেট মহানগর যুবদলের সম্মেলনে বক্তারা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪১ পিএম

সিলেট মহানগর যুবদলের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে আজ রবিবার (১১ সেপ্টেম্বর)। নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সম্মেলন কক্ষে দুই অধিবেশনে সাজানো অনুষ্ঠানে বিকাল ৩টায় শুরু। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন সাবেক সাংসদ ও বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না এবং সিলেট জেলা মহানগর ও জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন- মুক্তিযুদ্ধের সময় পলায়ন করেছিলেন আওয়ামী লীগ নেতাকর্মীরা, অস্ত্র হাতে তুলে নেননি তারা। মৃত্যু নিশ্চিত জেনেও স্ত্রী এবং নাবালক দুই শিশু সন্তানকে রেখে মুুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন জিয়াউর রহমান, নেতৃত্ব দিয়েছিলেন। এম এ জি ওসমানী ও জিয়াউর রহমানসহ অসংখ্য নেতার রক্ত এবং আত্মত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। কিন্তু আওয়ামী লীগ এখন বলে বেড়ায়, তারাই একমাত্র মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। মূলতঃ মুক্তিযুদ্ধের অনুপস্থিত শক্তি আওয়ামী লীগ। স্বাধীনতার ঘোষণার সময় খুঁজে পাওয়া যায়নি আওয়ামী লীগের নেতাদের।

বক্তারা বলেন- জাতীয়তাবাদী শক্তির গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান করছে যুবদল। আজ সিলেট মহানগর যুবদল নতুন নেতৃত্ব পাবে। যারাই নেতৃত্বে আসবেন- দলীয় কার্যক্রম বেগবান করার পাশাপশি দূর করবেন সকল মতানৈক্য ও ভেদাভেদ।

প্রসঙ্গত, সিলেট মহানগর যুবদলের নেতা-কর্মীদের বহুল প্রত্যাশিত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে আজ। এ সম্মেলন ঘিওে নেতৃত্ব প্রত্যাশীদেও মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। এরই ধারাবাহিকতায় আজ সকাল থেকেই সম্মেলনস্থলে যোগ দেন শত শত নেতা-কর্মী। পৌরসভা থেকে সিলেট সিটি করপোরেশন গঠনের পর মহানগর যুবদলের কোনো সম্মেলন বা কমিটি হয়নি। পৌরসভা থাকতে শহর যুবদলের যে কমিটি হয়েছিল, সেটা সিটি করপোরেশন হওয়ার পর করা হয় বিলুপ্ত। শহর যুবদলের সেই বিলুপ্ত কমিটির সভাপতি এমদাদ হোসেন টিপু ওয়ান-ইলেভেনের সময় যুক্তরাজ্যে পাড়ি জমান। একই সাথে সাধারণ সম্পাদক মঈন উদ্দিন সুহেল জড়িত হন মহানগর বিএনপির রাজনীতিতে। প্রায় দুই দশক ধরে সিলেট মহানগর যুবদলের সম্মেলন ও নতুন কমিটির প্রত্যাশায় ছিলেন নেতা-কর্মীরা। অবশেষে আজ অপেক্ষার অবসান ঘটছে তাদের। ২০১৯ সালের ১ মহানগর যুবদলের ২৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণার মধ্য দিয়ে এ শাখায় নতুন যাত্রা শুরু হয় বিএনপির এ অঙ্গ সংগঠনটির।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ