Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

নূপুরকে গ্রেফতারের আবেদন শুনলই না সুপ্রিম কোর্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মহানবী হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে আপত্তিকর মন্তব্য ইস্যুতে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাবেক নেত্রী নূপুর শর্মাকে গ্রেফতার করার আবেদন উঠতেই পত্রপাঠ মামলা খারিজ করে দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। আবেদন শুনতেই চাইল না দেশটির শীর্ষ আদালত। সর্বোচ্চ আদালত শুক্রবার জানিয়ে দেয়, কোনো নির্দেশ দেয়ার আগে আদালতকে পরিস্থিতি বিবেচনা করতে হয়। আমাদের পরামর্শ হলো, এই আবেদন খারিজ করা। এমনটাই জানিয়েছেন, প্রধান বিচারপতি ইউ ইউ ললিত। সংবাদসংস্থা বার অ্যান্ড বেঞ্চ জানিয়েছে, এর পর আবেদন প্রত্যাহার করে নেন মামলাকারী। তিনি মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাতের অভিযোগে নূপুর শর্মাকে গ্রেফতারের দাবি জানান। গত জুলাই মাসে শীর্ষ আদালত নির্দেশ দেয় নূপুর শর্মার বিরুদ্ধে কোনোরকম কঠোর পদক্ষেপ নেয়া যাবে না। ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • Nayeemul ১১ সেপ্টেম্বর, ২০২২, ২:০৯ এএম says : 0
    নিরীহ মুসলমানদের সাথে চরম হিন্দুরা যা করছে মনে হচ্ছে এটা মুসলমানদের একটি সত্যিকারের ভুল ছিল যা তাদেরকে হত্যা করা হয়নি। মুসলমানদের উচিত ছিল আমেরিকান এবং অস্ট্রেলিয়ান আদিবাসীদের সাথে ব্রিটিশরা যা করেছে। মোগল শাসকদের উচিত ছিল হিন্দুদের গণহত্যা করা বা তাদের বিচ্ছিন্ন দ্বীপে নিয়ে যাওয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নূপুরকে গ্রেফতারের আবেদন শুনলই না সুপ্রিম কোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ