Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভিবাসী কর্মীদের পুনর্বাসনে ভূমিকা রাখছে প্রবাসী কল্যাণ ব্যাংক

প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫১ পিএম

প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বৈশ্বিক মন্দা ও করোনার অভিঘাতেও দেশের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। দেশের উন্নয়নে প্রবাসী কর্মীদের অবদান গুরুত্বপূর্ণ উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের কল্যাণের কথা বিবেচনা করে প্রবাসী কল্যাণ ব্যাংক প্রতিষ্ঠা করেছেন। তিনি বলেন, এই ব্যাংকের মাধ্যমে ইতিমধ্যে লক্ষাধিক প্রবাসী কর্মী সেবা গ্রহণ করেছে। বিদেশগামী কর্মীদের ঋণ প্রদানসহ বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক ভাবে পুনর্বাসনে ভূমিকা রাখছে। অনুষ্ঠানে মন্ত্রী বৈদেশিক কর্মসংস্থানে দালালদের দৌরাত্ম ঠেকাতে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।
আজ শুক্রবার টুঙ্গিপাড়া উপজেলা অডিটোরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংকের ১০১তম শাখার উদ্বোধনকালে প্রবাসী মন্ত্রী ইমরান আহমদ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রবাসী মন্ত্রণালয়ের সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান ড. আহমেদ মনিরুছ সালেহীন বলেন, প্রবাসী কর্মীরা দেশের দারিদ্র্য দূরীকরণ ও কর্মসংস্থান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সরকারও তাদের কল্যাণে সর্বদা নিয়োজিত রয়েছে। তিনি বলেন, বিদেশ ফেরত কর্মীদের আর্থসামাজিক পুনর্বাসনের লক্ষ্যে বিশ্ব ব্যাংকের অর্থায়নে ৪২৭ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।
গোপালগঞ্জের জেলা প্রশাসক সাহিদা সুলতানার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবর রহমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি ইলিয়াস হোসেন সরদার। এর আগে মন্ত্রী সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কল্যাণ ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ