Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বারিধারা-কারওয়ান বাজারের কঠিন শাস্তি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

বেটিং ও স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি কঠিন শাস্তি দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে এবার অবনমনে যাওয়া উত্তর বারিধারা ক্লাব ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) দল কারওয়ান বাজার প্রগতি সংঘকে। এ দুটি ক্লাবের বিরুদ্ধে বেটিং ও স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগের প্রমাণ পেয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। ফলে বিসিএলে নেমে যাওয়া উত্তর বারিধারা ক্লাবকে দুই ধাপ নিচে দ্বিতীয় বিভাগ লিগে নামিয়ে দিয়েছে তারা। শুধু তাই নয়, দ্বিতীয় বিভাগ লিগে দুই মৌসুম খেলতে হবে বারিধারাকে। এ ছাড়া ক্লাবটিকে করা হয়েছে ১০ লাখ টাকা জরিমানা। কারওয়ান বাজার প্রগতি সংঘকে দুই ধাপ নিচে অর্থাৎ তৃতীয় বিভাগ লিগে নামিয়ে দেওয়া হয়েছে। ওই লিগে তারা দুই বছর খেলবে। এই ক্লাবটিকেও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দুই ক্লাবের মোট ১১ জন ফুটবলারকে ২ বছরের জন্য ফুটবল সংশ্লিষ্ট সব কর্মকান্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে। কাওরান বাজার প্রগতি সংঘের ফুটবল ম্যানেজার মিজানুর রহমান, প্রধান প্রশিক্ষক রেজাউল হক জামাল ও ক্লাব ম্যানেজার এসএম সাদিকুর রহমানকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
বাফুফের পাতানো খেলা শনাক্তকরণ কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতেই ডিসিপ্লিনারি কমিটি এমন সিদ্ধান্ত গ্রহণ করে। এছাড়া সাইফ স্পোর্টিং ক্লাব যুব দলের টিম ম্যানেজার ইস্কান্দার মির্জাকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানায় বাফুফে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পোর্টস রিপোর্টার :
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ