Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশসহ সাত জেলায় সড়কে নিহত ৪ আহত ৪৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

দেশের সাত জেলায় সড়কে নিহত হয়েছে চারজন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪৮ জন। গত বুধবার দিবাগত রাত ও বৃহস্পতিবার বিভিন্ন সময় এসব ঘটনা ঘটে। খুলনায় ট্রাকচাপায় পুলিশ কর্মকর্তা, ভোলায় ট্রাক্টরের চাপায় শিক্ষক, রাজবাড়ীতে নছিমন-ট্রাকের সংঘর্ষে মাছ ব্যবসায়ী, বাগেরহাটে মোটরসাইকেলের ধাক্কায় এক নারীসহ চারজন নিহত হন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :

খুলনা ব্যুরো জানান, খুলনায় ট্রাকের ধাক্কায় পুলিশের উপ-পরিদর্শক নিহত হয়েছেন। তার নাম আব্দুল হক। তিনি খুলনা মহানগরীর খানজাহান আলী থানায় কর্মরত ছিলেন। গত বুধবার রাত ১২টার দিকে আফিলগেট বিকেএসপির সামনে বাইপাসে এ ঘটনাটি ঘটে। নিহত এসআই বাঘারপাড়া উপজেলার নারকেলবাড়িয়া এলাকার আফতাব আলী সরদারের ছেলে। থানার অফিসার ইনচার্জ মো. কামাল হোসেন খান জানান, রাতে বাইপাস রোডে আমাদের টহল ডিউটি থাকে। বুধবার রাতেও ছিল। সিএনজি করে কয়েকজন পুলিশ সদস্য ও এসআই আব্দুল হক ডিউটিতে ছিলেন। রাত ১২ টা ৫ মিনিটের সময় সিএনজি থেকে নেমে তিনি একপাশে অবস্থান করছিলেন। এ সময় আফিলগেট গামী এক ট্রাক তাকে সজোরে ধাক্কা দেয়। রাস্তার ওপর ছিটকে পড়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন। রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, জেলার মোরেলগঞ্জে গতকাল সকাল ১১টায় সাইনবোর্ড-বগী মহাসড়কের পল্লীমঙ্গল এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় মিনারা বেগম নামে এক নারী নিহত হয়েছেন। নিহত মিনারা বেগম খাউলিয়া ইউনিয়নের বড়পরী গ্রামের মৃত. আকরাম খলিফার স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, বাস, পিকআপ ও মোটরসাইকেলের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। গতকাল বেলা ১২টার দিকে সাতক্ষীরা- যশোর সড়কের কলারোয়ার তুলশিডাঙ্গায় এই ঘটনা ঘটে। জানা গেছে, সাতক্ষীরা থেকে একটি যাত্রীবাহী বাস যশোরের দিকে রওয়ান হয়। যশোরের দিক থেকে মাছ ভর্তি পিকআপ সাতক্ষীরায় আসছিলো। তুলশিডাঙ্গায় আসলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপের সামনে ধাক্কা দেয় । বাসটি একটি দোকানের মধ্যে ঢুকে পড়ে। এ সময় একটি মোটরসাইকেলেও ধাক্কা লাগে। এতে কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ২০ জনকে কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ৫ জনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ী-বালিয়াকান্দি সড়কের সদর উপজেলার বাণিবহ ইউনিয়নের কালিবাড়ী মোড় এলাকায় স্যালোইঞ্জিন চালিত নছিম ও পন্যবাহি ট্রাকের সংঘর্ষে মো. মঞ্জু মিয়া নামে একজন মাছ ব্যবসায়ী নিহত এবং আহত হয়েছেন আরো ২। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মঞ্জু রাজবাড়ী সদর উপজেলার বাণিবহ গ্রামের মৃত. জব্বার মিয়ার ছেলে।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা জানান, শ্রীমঙ্গলে অবৈধ বালু ভর্তি ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন এক ছাত্রী। তার নাম রুমকি আক্তার। ময়েটি উপজেলার শাসন বটতল এলাকার ইসমাইল লস্করের মেয়ে। গতকাল সকালে উপজেলা ভ‚নবীর ইউনিয়নের শাসন এলাকায় এ ঘটনাটি সংঘঠিত হয়। প্রতিবাদে আহত ছাত্রীর সহপাঠীরা সড়ক অবরোধ করে। প্রত্যক্ষদর্শী জানান, উপজেলার ২ নম্বর ভুনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাইমারি স্কুলের প্রথম শ্রেণীর ছাত্রী রুমকি আক্তার সকালে স্কুলে যাওয়ার সময় বালু ভর্তি একটি ডায়না ট্রাক রুমকিকে ধাক্কা দিলে পা ভাঙ্গা রক্তাক্ত অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে। পরে এলাকাবাসী এগিয়ে এলে ট্রাকের ড্রাইভার ট্রাক রেখে পালিয়ে যায়।

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, ভোলার দৌলতখানে ট্রাক্টরের চাপায় আবুল খায়ের নামে এক মাদরাসার শিক্ষকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে দৌলতখান- বাংলাবাজার সড়কের দলিলউদ্দিন খায়ের হাট সংলগ্ন এলাকায় ঘটনাটি সংঘঠিত হয়। দৌলতখান থানার ওসি মো. জাকির হোসেন এ তথ্য জানান। পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে মোটরসাইকেল করে মাদরাসার উদ্দেশ্যে বের হন। দলিলউদ্দিন খায়ের হাট এলাকায় পোঁছালে বিপরীত দিক থেকে আসা একটি সিমেন্টবোঝাই ট্রাক্টরের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

কোম্পানীগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেট ভোলাগঞ্জ গতকাল যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ফিলিং স্টেশনে ঢুকে যায়। এ ঘটনায় আহত হন ২০ জন। এদের মধ্যে ১ জনের অবস্থা আশংকাজনক। সিলেট থেকে ভোলাগঞ্জ আসার পথে ফিলিং স্টেশনের সামনে ভোলাগঞ্জগামী ট্রাককে ওভারটেক করতে গিয়ে ঘটনাটি সংঘঠিত হয়। বাসের ধাক্কায় ভেঙে যায় ফিলিং স্টেশনের সিসি ক্যামেরার পিলার। বাসের বাম অংশ দুমড়ে মুচড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ