Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় অস্ত্র চোরাকারবারির ১০ বছরের কারাদণ্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ৬:৫০ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে অস্ত্র মামলায় চোরাকারবারি অস্ত্র ব্যাবসায়ী জুয়েল হোসেন (৩২) নামে একজনকে ১০ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ অদালতের বিচারক মো. তাজুল ইসলামের জনাকীর্ন আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামি হলো- কুষ্টিয়া দৌলতপুর উপজেলার ইনসাননগর, চরপাড়া এলাকার মৃত আলাউদ্দিন কসাইয়ের ছেলে মোঃ জুয়েল হোসেন কে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ২৭ জানুয়ারীর রাতে ৪৭ বিজিবি’র একটি দল টহল ডিউটি করা সময়ে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ীরা অস্ত্র ও গুলি বেচা কেনা হচ্ছে। ঘটনাস্থলে দ্রুতভাবে বিজিবির সদস্যরা পৌছান এবং একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি, দুইটি ম্যাগাজিনসহ জুয়েল হোসেনকে আটক করে। এবং ঘটনা স্থল থেকে ১ জন পালিয়ে যায়। পরে এ বিষয়ে ৪৭ বিজিবির নায়ক মোঃ রুহুল আমিন বাদী হয়ে দৌলতপুর থানায় একটি অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ২৭ শে ফেব্রুয়ারী তদন্তকারী কর্মকর্তা দৌলতপুর থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মোঃ শাহ আলী মিয়া দুই জন আসামীর বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশীট দাখিল করেন আদালতে। মামলার বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত ৫সেপ্টেম্ববর ২০২২ রায়ের দিন ধার্য করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী সত্যতা নিশ্চিত করে বলেন, ২০২১ বিজিবি সদস্যের করা একটি অস্ত্র মামলায় জুয়েল হোসেন কে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ