Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৪ মে, ২০২১, ১২:০১ এএম

সারা দেশের মত প্রচন্ড খরতাপে পুড়ছে দক্ষিণাঞ্চলের জনজীবন।রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। বৈশাখের ২০ দিন পেরিয়ে গেলেও এ অঞ্চলে বৃষ্টির দেখা নেই। এ কারণে ফসল নষ্ট হওয়ার পাশাপাশি নেমে গেছে পানির স্তর। প্রকৃতির এই রুদ্ররূপ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের খোলা মাঠে বিশেষ নামাজ আদায় করেছেন গ্রামবাসীরা।

গত রোববার খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের চাচাতো ভাই বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম হিমু খানের আয়োজনে এ নামাজে ইউনিয়নের কয়েকশ’ ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।
অধ্যাপক কামরুল ইসলাম হিমু খান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় রমজান মাসে প্রচন্ড খরতাপে পুড়ছে জনজীবন।
আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বান্দাদের যেকোন সমস্যার সমাধান চাইতে বলেছেন। মহান আল্লাহর কাছে বৃষ্টি বা পানি চাওয়ার নামাজকে আরবিতে ‘সলাতুল ইসতেসকা’ বলা হয়। তাই ধর্মপ্রাণ মুসল্লিদের নিয়ে খোলা আকাশের নিচে সালাত আদায় করে অনাবৃষ্টি থেকে মুক্তি লাভের জন্য বিশেষ দোয়া করা হয়েছে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টির নামাজ আদায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ