Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিনের উপরে আস্থা বাড়ছে রুশ নাগরিকদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪১ পিএম

আগস্টের শেষের দিকে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি রাশিয়ান নাগরিকদের আস্থার অনুপাত বেড়ে ৮১ দশমিক ১ শতাংশে দাঁড়িয়েছে। অল রাশিয়ান পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টারের দ্বারা ২২ থেকে ২৮ আগস্ট পর্যন্ত ১৮ বছরের উর্দ্ধে ১,৬০০ জন রুশ নাগরিকদের উপরে চালানো এক জরিপে এ তথ্য জানা গেছে।

‘২২ আগস্ট থেকে ২৮ আগস্ট, ২০২২ পর্যন্ত রাশিয়ান প্রেসিডেন্টের কাজের প্রতি রুশ নাগরিকদের সমর্থনের হার ছিল ৭৮ দশমিক ১ শতাংশ। গত সপ্তাহে প্রধানমন্ত্রী এবং রাশিয়ান সরকারের জন্য ইতিবাচক মূল্যায়নের পরিসংখ্যান যথাক্রমে ৫১ দশমিক ৮ এবং ৫০ দশমিক ৮ শতাংশ,’ রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

ভ্লাদিমির পুতিনের প্রতি তাদের আস্থা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ৮১ দশমিক ১ শতাংশ রাশিয়ানরা ইতিবাচকভাবে উত্তর দিয়েছেন, যেখানে মিখাইল মিশুস্টিনকে ৬২ দশমিক ৫ উত্তরদাতারা বিশ্বাস করেছিলেন (এই সংখ্যাটি সপ্তাহে অপরিবর্তিত ছিল)।

জরিপ করা ব্যক্তিরা বিভিন্ন সংসদীয় দলের প্রধানদের প্রতিও তাদের আস্থা প্রকাশ করেছেন। রাশিয়ান ফেডারেশনের কমিউনিস্ট পার্টি (সিপিআরএফ) নেতা গেনাডি জুগানভকে ৩৩ দশমিক ৬ শতাংশ উত্তরদাতারা বিশ্বাস করেন, এ জাস্ট রাশিয়া - ফর ট্রুথের নেতা সের্গেই মিরোনভ ৩১ দশমিক ৭ শতাংশ, লিবারেল ডেমোক্রেটিক পার্টি অফ রাশিয়া (এলডিপিআর) পেয়েছে ১৭ দশমিক ৫ শতাংশ এবং নিউ পিপল পার্টির নেতা আলেক্সি নেচায়েভ পেয়েছেন ১০ দশমিক ৯ শতাংশ সমর্থন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রুশ নাগরিকদের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ