Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬ আষাঢ় ১৪৩১, ১৩ যিলহজ ১৪৪৫ হিজরী

হংকংকে নিয়েও সতর্ক পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

ক্রিকেটীয় শক্তি-সামর্থ্যে হংকংয়ের চেয়ে যোজন যোজন এগিয়ে পাকিস্তান। তবে পা হড়কালেই বড় বিপদ, এশিয়া কাপে এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে বাবর আজমের দল। হংকংয়ের বিপক্ষে ম্যাচের আগে তাই উত্তরসূরিদের সতর্ক করে দিলেন ইনজামাম-উল-হক। পাকিস্তানের সাবেক অধিনায়ক উপদেশ দিলেন, সব দলকেই সমান চোখে দেখার। এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ৫ উইকেটে হারে পাকিস্তান। ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোর রাউন্ডে জায়গা করে নিতে হংকংয়ের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের। আজ শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল।
এবারের এশিয়া কাপের বাছাইপর্বে দাপুটে পারফরম্যান্স দেখিয়ে হংকং জায়গা করে নিয়েছে মূল পর্বে। ভারতের বিপক্ষে ব নিজেদের প্রথম ম্যাচে যদিও তেমন লড়াইও করতে পারেনি তারা, হেরে যায় ৪০ রানে। পরের ধাপে যেতে জয় চাই তাদেরও। টি-টোয়েন্টিতে হংকং-পাকিস্তান কখনও মুখোমুখি হয়নি। ওয়ানডেতে তিনবারের দেখায় সবগুলো ম্যাচই জিতেছে পাকিস্তান। পরিসংখ্যান পক্ষে থাকলেও, জিও নিউজের একটি অনুষ্ঠানে ইনজামাম সাবধান করে দিয়েছেন বাবরদের, ‘কোনো দলকেই হালকাভাবে নেওয়া উচিত নয়। দল কতটা চাপের মধ্যে থাকে, তা আমরা কল্পনাও করতে পারি না। দলের প্রত্যেক সদস্য দেশের জন্য সর্বোচ্চটা দিচ্ছে এবং তারা আরও বেশি করে সেটা করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হংকংকে নিয়েও সতর্ক পাকিস্তান!
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ