Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

বাজারে আসছে দৈনিক নবপ্রকাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৯ পিএম

বাজারে আসছে দৈনিক নবপ্রকাশ। সম্প্রতি ঢাকা থেকে ডিক্লারেশন পেয়েছে পত্রিকাটি। দৈনিক নবপ্রকাশের প্রকাশক ও সম্পাদক শাহিদুর রহমান শাহিদ। পত্রিকাটির বিষয়ে সম্পাদক বলেন, নবপ্রকাশের প্রধান লক্ষ্য হবে দেশের শিক্ষা, স্বাস্থ্য, ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষি খাতকে তুলে ধরা। তুলে ধরা হবে শহরের পাশাপাশি গ্রামের মানুষের সুখ-দুঃখের কথা। এছাড়া ব্যবসা বাণিজ্য ও অর্থনীতির ভেতরের খবরও থাকবে।

তিনি বলেন, 'নবপ্রকাশ' নামে একটি বাংলা জাতীয় দৈনিক পত্রিকা প্রকাশের অনুমতি চেয়ে চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি ঢাকার জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়। ২৭ এপ্রিল নামের ছাড়পত্র দেয় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। এরপর আবেদনের সঙ্গে জমা দেওয়া কাগজপত্রের সঠিকতা যাচাইয়ের পর এই ডিক্লারেশন দেওয়া হয় তাকে।শাহিদুর রহমান শাহিদ এর আগে অনলাইন নিউজ পোর্টাল ডেইলি বাংলাদেশের সম্পাদক ছিলেন। এরপর দৈনিক আমাদের অর্থনীতিতে নির্বাহী সম্পাদক হিসেবেও যোগ দিয়েছিলেন।

জামালপুরের ইসলামপুর উপজেলার গুঠাইলে জন্ম নেওয়া শাহিদুর রহমান শাহিদ দৈনিক মানবকণ্ঠ, দৈনিক সংবাদ, দৈনিক ভোরের ডাক, দৈনিক প্রভাতসহ বিভিন্ন সংবাদপত্রে দায়িত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ৯২ সালে স্থানীয় একটি সাপ্তাহিক দিয়ে সাংবাদিকতা শুরু করেন তিনি। ৯৬ সালে তার সম্পাদনায় জামালপুর থেকে প্রকাশিত হয় সাপ্তাহিক ঊর্মিবাংলা। অল্প দিনেই জনপ্রিয়তা লাভ করে সাপ্তাহিকটি। পত্রিকাটির প্রকাশকও ছিলেন শাহিদুর রহমান শাহিদ। প্রকাশিতব্য দৈনিক শুভকাল পত্রিকারও সম্পাদক ও প্রকাশক তিনি।



 

Show all comments
  • Md. Shahidul Islam ৫ ডিসেম্বর, ২০২২, ১০:১০ পিএম says : 0
    আমি প্রতিনিধি হতে ইচ্ছুক। সুন্দরগঞ্জ ( গাইবান্ধা )
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৈনিক নবপ্রকাশ

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ