Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সুইডেনে অগ্নিকাণ্ডের কবলে ৩০০ যাত্রী-সহ লঞ্চ!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৭:৫৭ পিএম

 

সুই়ডেনে যাত্রিবোঝাই লঞ্চে অগ্নিকাণ্ড। অন্তত ৩০০ জন যাত্রী নিয়ে সমুদ্রে যাত্রা করা একটি লঞ্চে আগুন লেগেছে বলে জানানো হয়েছে সুইডেনের মেরিটাইম কর্তৃপক্ষের তরফে। লঞ্চে আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন।

সুইডিশ কর্তৃপক্ষ সূত্রে খবর, ছোট যানবাহন পরিবহণকারী যে লঞ্চে আগুন লেগেছে, তার নাম স্টেনা স্ক্যান্ডিকা। সুইডেনের দক্ষিণ-পূর্বে গোটস্কা স্যানডন দ্বীপের কাছে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। আগুন লাগার কারণ জানা যায়নি এখনও।

সংবাদ সংস্থা এএফপি-কে সুইডিশ মেরিটাইম কর্তৃপক্ষের মুখপাত্র জোনাস ফ্রাজেন বলেন, ‘‘লঞ্চের যে জায়গায় গাড়ি রাখা হয়, সেখানেই আগুন লেগেছে।’’ তিনি জানান, উদ্ধারে নেমে ইতিমধ্যেই তিনটি হেলিকপ্টার এবং সাতটি জাহাজ পাঠানো হয়েছে।

আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে উপকূলে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে বলেই জানিয়েছেন লিজা মজর্নিং। সূত্র: এএফপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডের কবলে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ