Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানকে কারণ দর্শানোর নোটিশ ইসলামাবাদ হাইকোর্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৪:৪৯ পিএম | আপডেট : ৫:৫৯ পিএম, ২৩ আগস্ট, ২০২২

ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধে তার মন্তব্যের জন্য মঙ্গলবার আদালত অবমাননার মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে আগামী ৩১ আগস্ট ব্যক্তিগতভাবে বেঞ্চের সামনে হাজির হতে বলা হয়েছে। অধিকন্তু, পাকিস্তানের প্রধান বিচারপতিকে (সিজেপি) বেঞ্চে আরও বিচারকদের অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ করা হয়েছিল কারণ তিন বিচারপতির বেঞ্চের নেতৃত্বে বিচারপতি মহসিন আখতার কায়ানি বলেছিলেন যে, আদালতের পবিত্রতার সাথে কোনও আপস করা উচিত নয়।

বিচারপতি কায়ানি ইমরান খানের মন্তব্যকে ‘অনুপযুক্ত’ বলে অভিহিত করেছেন এবং বলেছেন যে, মামলাটি কেবল হাইকোর্টে সীমাবদ্ধ নয়, কারণ বার্তাটি সর্বোচ্চ স্তরে যাচ্ছে। তিনি যোগ করেছেন যে, সোশ্যাল মিডিয়ায় লোকেদের নিয়ন্ত্রণ করা উচিত। তিনি অ্যাডভোকেট জেনারেল ইসলামাবাদ জাহাঙ্গীর জাদুনকে ইমরান খানের বিবৃতিটি উচ্চস্বরে পড়তে বলেছিলেন, যেখানে তিনি আপত্তিকর মন্তব্য করেছিলেন।

তদুপরি, তিনি আরও যোগ করেছেন যে, একজন সাবেক প্রধানমন্ত্রীর জন্য একজন মহিলা বিচারককে ‘হুমকি দেয়ার’ কোনো প্রয়োজন নেই। তিনি বলেন, ‘ইমরান ক্রমাগত বিচার বিভাগ ও ইসিপির বিরুদ্ধে মন্তব্য করছেন। এটা বন্ধ হওয়া উচিত।’ বিচারপতি মিয়া গুল আরও বলেন, অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীকে নিরাপত্তা দেয়া হবে। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামাবাদ হাইকোর্ট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ