Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর মন্তব্য: ছাত্রলীগ নেতা বহিস্কার

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৪:২৭ পিএম

১৫ই আগস্টে শোক দিবসের অনুষ্ঠানে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি ভিডিওতে মানহানিকর মন্তব্য করার দায়ে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার আরিফ খান জয় নামে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

সাময়িক বহিস্কৃত ছাত্রলীগ নেতা বালিয়াডাঙ্গী উপজেলার সমিরউদ্দিন স্মৃতি ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।
সোমবার বিকাল ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম ও সাধারণ সম্পাদক হিমুন সরকারের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে বিষয়টি জানা গেছে।
প্রেস বিজ্ঞপ্তিতে সাময়িক বহিস্কার হওয়া ছাত্রলীগ নেতা আরিফ খান জয়ের বিরুদ্ধে উত্থাপিত হওয়া অভিযোগ সম্পর্কে লিখিত জবাব আগামী ৩ দিনের মধ্যে চেয়েছে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগ।
সেই সাথে তার লিখিত জবাব সন্তোষজনক না হলে তাকে সংগঠন থেকে চূড়ান্ত ভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট সুপারিশ প্রদানের কথাও উল্লেখ রয়েছে বিজ্ঞপ্তিতে।
গেল ১৫ আগস্ট শোক দিবসে র‌্যালিতে একটি ভিডিওতে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর বক্তব্যের ১৫ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপরে গত বুধবার উপজেলা আইনশৃংখলা সভায় বিষয়টি নজরে নিয়ে আসেন বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জুলফিকার আলী। তিনি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুকে নিয়ে এমন ব্ক্তব্যের জন্য ছাত্রলীগ নেতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিও নজরে আসে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের। ভিডিওটি যাচাই বাছাই করে প্রাথমিক ভাবে অভিযোগ সত্যতা পাওয়ায় আজ তাকে সাময়িক বহিস্কার এবং ৩ দিনের মধ্যে অভিযোগের বিষয়ে লিখিত জবাব দিতে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ