Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চগড়ে পিকআপসহ ২১২ বস্তা অবৈধ চা-পাতা জব্দ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৯:০৯ এএম

পঞ্চগড়ে রাজস্ব ফাঁকি দিয়ে বিক্রির অভিযোগে ২১২ বস্তা অবৈধ চা-পাতাসহ একটি পিকআপ জব্দ করে সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার সার্ভিসকে সিলগালা করা হয়েছে। সোমবার রাত ১১ টায় ফায়ার সার্ভিস সংলগ্ন মোলানী পাড়া এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ দেন।


জানা যায়,সোমবার (২২আগস্ট) দিন ও রাতের বিভিন্ন সময় পিকআপ ও ভ্যানের মাধ্যমে বস্তা ভর্তি চা-পাতা যায় কুরিয়ার সার্ভিসে।রাজস্ব ফাঁকি দিয়ে চা-পাতা বিক্রি করে দেশের বিভিন্ন জেলায় পাঠানোর খবর পেয়ে রাতে প্রশাসন সদাগর এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার সার্ভিস এন্ড পার্সেলে অভিযান চালায় এবং ২১২ বস্তা চা-পাতা পায়।কর্তৃপক্ষ চা-পাতার বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় সেটা জব্দ করে।এবং চা পাতা পরিবহন করার জন্য ঢাকা মেট্টো ন ১৯-৭৭২৯ নম্বরের পঙ্খিরাজ নামের পিকআপটিকে জব্দ করে কুরিয়ার সার্ভিসটি সিলগালা করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার,বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক, কাস্টমসের রাজস্ব কর্মকর্তা, পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।


উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক জানান,গোয়েন্দা সংস্থার তথ্যে, আমরা অভিযান পরিচালনা করে কুরিয়ার সার্ভিসে ২১২ বস্তা চা- পাতা পাই যার একটিরও বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।জব্দ করে পরে কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।কুরিয়ার সার্ভিসটির ভিতরে চা-পাতার বস্তাগুলো রেখে সাময়িক সিলগালা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ