Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীমঙ্গলে চায়ের গুদামে অগ্নিকাণ্ডে কোটি টাকার চা-পাতা ভষ্মীভূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৩:০৬ পিএম

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একটি চায়ের গুদামে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে কয়েক কোটি টাকার চা পাতা ও স্থাপনা পুড়ে ভস্মীভূত হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) ভোর সোয়া ৫ টার দিকে উপজেলার রাজঘাট ইউনিয়নের ফিনলে আা কোম্পানীর মালিকানাধীন ডিনস্টন চা কারখানায় এই আগুন লাগার ঘটনা ঘটে।

কর্তব্যরত সিকিউরিটি সদস্যরা প্রথম আগুন লাগার ঘটনা দেখে কারখানার ব্যবস্থাপক ও ফয়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এর কর্মীরা স্থানীয় শ্রমিকদের সাথে নিয়ে প্রায় দেড় ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কারখানার শের্টিং রুম, ও প্যাকিং গুদামে থাকা বিপুল পরিমান মজুদ চা পাতা, মেশিন, টিনের চালা পুড়ে গেছে।
এসময় ফিনলে কোম্পানির সিওও তাহসিন আহমদসহ পদস্থ কর্মকর্তারা কারখানায় উপস্থিত হন। মৌলভীবাজার জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ডেপুটি ডিরেক্টর হারুন পাশা ঘটনাস্থলে এসে ফায়ার ফাইটিং কাজ পরিদর্শন করেন।
হারুন পাশা প্রাথমিক ভাবে সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে জানিয়েছেন। ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ করছেন। তবে প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ২ কোটি টাকা ছাড়িয়ে যাবার আশংকা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ