Inqilab Logo

বৃহস্পতিবার , ৮ জুন ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ যিলক্বদ ১৪৪৪ হিজরী

আফ্রিদির বদলি হাসনাইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে গত ফেব্রুয়ারির শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ হাসনাইন। অ্যাকশন শুধরে বোলিং করার ছাড়পত্র পেয়েছেন জুনে। এবার জাতীয় দলেও জায়গা হয়ে গেল এ পেসারের। চোটে ছিটকে পড়া শাহিন শাহ আফ্রিদির বদলি হিসেবে এশিয়া কাপে খেলবেন তিনি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২২ বছর বয়সী এই পেসারকে অন্তর্ভুক্তির কথা জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ধারণা করা হয়েছিল আফ্রিদির পরিবর্তে দলে ফিরতে পারেন হাসান আলি। কিন্তু কিছুটা চমক উপহার দিয়ে ফিরিয়ে আনা হয় হাসনাইনকে। গতবছর ডিসেম্বরে শেষবার দেশের হয়ে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। ডান হাঁটুর লিগামেন্টের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যান আফ্রিদি। সুস্থ হয়ে ওঠার জন্য তাকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। গত মাসে শ্রীলঙ্কা সফরে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন তিনি। জানা গিয়েছে, ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজও মিস করবেন তিনি। তাতেই ভাগ্যের শিকে খোলে হাসনাইনের।
পাকিস্তানের হয়ে ২০১৯ সালের মে’তে টি-টোয়েন্টি অভিষেক হওয়ার পরের ম্যাচেই হাসনাইন হ্যাটট্রিক করেন শ্রীলঙ্কার বিপক্ষে। পাকিস্তানের হয়ে ১৮টি টি-টোয়েন্টি খেলে ওভারপ্রতি ৭.৯০ রান দিয়ে এই পেসারের শিকার ১৭টি উইকেট। এছাড়া ৮টি ওয়ানডেতে নেন ১২টি উইকেট। বর্তমানে ১০০ বলের প্রতিযোগিতা ‘দ্য হানড্রেড’- এ ওভাল ইনভিন্সিবলসের হয়ে খেলতে ইংল্যান্ডে আছেন হাসনাইন। চার ম্যাচ খেলে পেয়েছেন ৫টি উইকেট। এর আগে কাউন্টি ক্রিকেটেও ভালো বোলিং করেছেন তিনি। পিএসএল, বিগ ব্যাশ ও সিপিএলের টি-টোয়েন্টি লিগগুলোতেও খেলার অভিজ্ঞতা রয়েছে তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফ্রিদির বদলি হাসনাইন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ