Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিতে চায় কাতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১১:০৪ এএম

কাতার বাংলাদেশ থেকে চিকিৎসা, আতিথেয়তা, ড্রাইভিং এবং আইটি খাতে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়োগ করতে চায়। রবিবার (২১ আগস্ট) ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতকালে এ কথা জানান কাতারের শ্রম মন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন আল সামিক আল মারি।
এ সময় কাতারের শ্রমমন্ত্রী কাতারে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের প্রতি সন্তোষ প্রকাশ করে বাংলাদেশের পাশাপাশি কাতারের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশি প্রবাসীদের ভূমিকার প্রশংসা করেন।
পররাষ্ট্রমন্ত্রী অভ্যন্তরীণ ও বিদেশে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে দক্ষতা উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ সরকারের গৃহীত উদ্যোগ সম্পর্কে তাকে অবহিত করেন। তিনি বাংলাদেশে এলএনজি সরবরাহে কাতার সরকারের সহযোগিতার প্রশংসা করেন।
পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, ফিলিস্তিন, চাদ এবং সুদানে মধ্যস্থতার জন্য কাতারের ভূমিকার প্রশংসা করেন। তিনি রোহিঙ্গা সমস্যা সমাধানে কাতার সরকারের রাজনৈতিক ও অর্থনৈতিক সহায়তার অনুরোধ জানান।
কাতারের শ্রমমন্ত্রী কোভিড মহামারি সত্ত্বেও বাংলাদেশের স্থিতিশীল উন্নয়নের প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ তুলে ধরেন এবং বিশেষ করে এসইজেডে কাতারের বিনিয়োগের জন্য অনুরোধ করেন।
কাতারের শ্রমমন্ত্রী বলেন, কাতার বাংলাদেশে বিনিয়োগের সুযোগ সক্রিয়ভাবে অনুসন্ধান করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ