Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় ওয়ানডেতে ১৬১ রানেই থেমে গেল জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ৪:৫৮ পিএম

 

সম্প্রতি বাংলাদেশের সাথে ওয়ানডে সিরিজ জিতে উড়তে থাকা জিম্বাবুয়েকে দুই ম্যাচের মধ্যেই অনেকটা মাটিতে নামিয়ে আনলো ক্রিকেট পরাশক্তি ভারত। প্রথম ওয়ানডেতে ১৯০ রানে গুটিয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের ব্যাটিং এর অবস্থা আরো খারাপ। ৪০ ওভারেরও কম খেলে অলআউট হওয়ার আগে তারা তুলতে পেরেছে ১৬১ রান। প্রথম ম্যাচে জিম্বাবুয়ে দেওয়ার টার্গেট কোন উইকেট না হারিয়েই ভেঙে ফেলে ভারত। ক্রিকেটীয় ব্যকরণ পুরোপুরি উল্টে না গেলে এই ম্যাচেও বড় পরাজয় বরণ করতে যাচ্ছে স্বাগতিকরা।

দ্বিতীয় ম্যাচের টসে জিতে স্বাগতিকদের ব্যাটিং এর আমন্ত্রণ জানান ইন্ডিয়ান ক্যাপ্টেন কে এল রাহুল। বাংলাদেশ সিরিজ ও চলমান ইন্ডিয়ার বিপক্ষে সিরিজ ভালোভাবে পর্যবেক্ষণ করলে একটা ব্যাপার ক্রিকেট প্রেমীরা বুঝতে পারবেন- জিম্বাবুয়ের মাঠগুলোতে উইকেট শুরুতে একটু স্লো ও বোলিং ফ্রেন্ডলি থাকে। তারপর সময় যত যায় ধীরে ধীরে উইকেট সেটি ব্যাটিং-বান্ধব হয়ে ওঠে।তাই জিম্বাবুয়ের কন্ডিশনে টার্গেট দেওয়া থেকে তাড়া করা অনেক সহজ।

আর দিনের শুরুতে পিচের এ বাড়তি সুবিধা আদায় করতে ভুল করেননি ভারতের পেসাররা।৩১ রানে মধ্যেই স্বাগতিকদের চার উইকেট তুলে নেন শারদুল-সিরাজ জুটি। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের নায়ক সিকান্দার রাজা এই সিরিজে অনেকটা নিষ্প্রভ।

প্রথম ম্যাচে ১২ রান করে আউট হওয়ায় এই ব্যাটসম্যান আজ দলের বিপদ আরও বাড়িয়ে সাজঘরে ফেরেন ১৬ রান করে। টপ অর্ডারের চরম ব্যর্থতার দিনে জিম্বাবুয়ে দেড়শ রানের কোটা পার করেছে সিন উইলিয়ামস ও রায়ান বার্লের ব্যাটে ভর করে। দুজনের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪২ ও ৩৯ রান। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন শারদুল ঠাকুর।বোলিংয়ে আসা বাকি সব বোলারই নিয়েছেন একটি করে উইকেট।

এ নিয়ে ভারতে বিপক্ষে সর্বশেষ ৫ ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারের আগেই অল আউট হয়েছে জিম্বাবুয়ে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিম্বাবুয়ে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ