Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার সাফল্য নিয়ে ন্যাটোরও কোন সন্দেহ নেই: শোইগু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৬:৩৩ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী ও আর্মি জেনারেল সের্গেই শোইগু মঙ্গলবার আন্তর্জাতিক নিরাপত্তা বিষয়ক মস্কো সম্মেলনের সময় বলেছেন, ইউক্রেনে বিশেষ অভিযানের সময় মস্কো তার লক্ষ্য অর্জন করবে তাতে ন্যাটোর কারও সন্দেহ নেই।

‘ন্যাটোর প্রচেষ্টার লক্ষ্য কিয়েভ শাসনের যন্ত্রণা দীর্ঘায়িত করা। একই সাথে, আমরা নিশ্চিতভাবে জানি যে ন্যাটোর কারোরই সন্দেহ নেই যে রাশিয়ান নেতৃত্বের দ্বারা নির্ধারিত বিশেষ সামরিক অভিযানের লক্ষ্যগুলি অর্জিত হবে,’ তিনি জোর দিয়ে বলেন।

প্রতিরক্ষা মন্ত্রীর মতে, রাশিয়াকে কৌশলগত ও অর্থনৈতিক দুর্বল করে তোলার জন্য পশ্চিমাদের পরিকল্পনা ব্যর্থ হচ্ছে। ‘ডলারের দাম ২০০ রুবলে পৌঁছেনি, যেমন মার্কিন প্রেসিডেন্ট ভবিষ্যদ্বাণী করেছিলেন, রাশিয়ান অর্থনীতি বেঁচে ছিল,’ শোইগু বলেছিলেন।

তিনি অভিযোগ করেছেন যে, ইউক্রেনে অস্ত্র সরবরাহের পাশাপাশি, পশ্চিমা মিত্ররাও বিশদ গোয়েন্দা তথ্য সরবরাহ করেছে এবং ইউক্রেনের সামরিক বাহিনীকে অস্ত্র ব্যবস্থা পরিচালনা করতে সহায়তা করার জন্য প্রশিক্ষক মোতায়েন করেছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ