Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আলী কাদের-রাফি ফাইনালে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

ইসলামিক সলিডারিটি গেমসে দারুন ছন্দে রয়েছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। ১০০ মিটার স্প্রিন্টে ইমরানুর রহমান ফাইনালে খেলেছেন। এবার ফাইনালে উঠলেন জিমন্যাস্ট আবু সাইদ রাফি ও নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদের হক। গতপরশু রাতে তুরস্কোর কোনিয়াতে অনুষ্ঠিত খেলায় আলী কাদের হক ১২.৯৫০ পয়েন্ট এবং আবু সাইদ রাফি ১২.১৭৫ পয়েন্ট পেয়ে ভল্টিং টেবিলের ফাইনালে উঠেছেন। দলগতভাবে ১২ দলের মধ্যে বাংলাদেশ ৬ষ্ঠ স্থান অধিকার করেছে বাংলাদেশ। যেখানে সউদী আরব, কাতার, ইয়েমেন, জর্ডান, আলজেরিয়া ও পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ। কাদেরকে নিয়ে প্রত্যাশা ছিল আগে থেকেই। রাফিও তার সঙ্গে ফাইনালে উঠেছেন। ফাইনালে ৮ জনের মধ্যে ২জন বাংলাদেশের হওয়ায় বাংলাদেশের ক্রীড়াঙ্গনের গেমস থেকে পদকের আশার সঞ্চয় সৃষ্টি হয়েছে।

এদিকে, পদকের সম্ভাবনা তৈরি করেও শেষ পর্যন্ত টিটির কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল পুরুষ দলগত বিভাগে। গতকাল অনুষ্ঠিত পুরুষ দল কোয়ার্টার ফাইনালে ৩-০ সেটে ইয়েমেনের কাছে হেরেছেন রামহিম, মুহতাসিন আহমেদরা। ম্যাচের শুরুটা হয়েছিল বাংলাদেশের জয় দিয়ে। সাব্বির প্রথম গেম জেতেন। পরের তিন গেমে হারায় বাংলাদেশ প্রথম সেট হারে। হৃদয় দ্বিতীয় সেটে দারুণ প্রতিদ্বন্দ্বিতা করে জেতেন। অবশ্য পরের দুই গেম জেতে প্রতিপক্ষ। চতুর্থ গেমে হৃদয় জিতলে শেষ গেম দাঁড়ায় সেট নির্ধারণী। শেষ গেমে হৃদয় ১১-৭ পয়েন্টে হারেন। রামহিম ও হৃদয় দ্বৈত খেলেন। এই সেটে বাংলাদেশ ৩-০ গেম পয়েন্টে হারলে সেমিফাইনালে উঠেও পদক জেতার স্বপ্ন ভেস্তে যায় বাংলাদেশের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলী কাদের-রাফি ফাইনালে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ