Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জোয়ারে প্রভাবে তলিয়ে গেছে ভোলার ইলিশ ফেরীঘাট। ফেরী চলাচল বন্ধ।

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৬:৪৪ পিএম

জোয়ারে প্রভাবে তলিয়ে গেছে ইলিশা ফেরীঘাট। ভোলার ইলিশা ঘাট তলিয়ে যাওয়ায় ভোলা-লক্ষীপুর রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। বুধবার দুপুর ১২টা থেকে ফেরী চলাচল বন্ধ রয়েছে। দুর্যোগপূর্ন আবহাওয়া এবং ঘাট তলিয়ে যাওয়ায় ফেরী বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।
অপেক্ষাকৃত নিচু স্থানে ঘাট নির্মানের কারনে এ অবস্থারর সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করছেন যাত্রী ও শ্রমিকরা। ফেরী চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, ভোলার সাথে দেশে দক্ষিন পশ্চিমাঞ্চলের যোগাযোগের সহজ মাধ্যম ভোলা-লক্ষীপুর। এ রুটে ৪টি ফেরী চলাচল করছে। মঙ্গলবার ও বুধবার মেঘনার পানি বিপৎসীমার ওপরে প্রবাহিত হওয়ায় ঘাট তলিয়ে গেছে। বুধবার মেঘনার পানি বিপৎসীমার ৬৯ সেন্টিমিটার উপরে প্রবাহিত হয়। ট্রাক চালকরা জানান, ঘন্টার পর ঘন্টা ঘাটে বসে থেকেও গন্তব্যে যেতে পারছেন না তারা। কখন যেতে পারবেন তাও জানা নেই তাদের। বিআইডব্লিটিসির মেরিন অফিসার মোঃ আল আমিন বলেন, ঘাটটি তলিয়ে যাওয়ায় ফেরী চলাচল বন্ধ রাখা হয়েছে।
তাছাড়া অতি জোয়ারে ঘাটের রেম সরে গেছে। বিষয়টি বিআইডব্লিটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এ ব্যাপারে বিআইডব্লটিএ সহকারি পরিচালক মোঃ শহিদুল ইসলাম বলেন, জোয়ারের প্রভাবে পানি বৃদ্বি পাওয়ায় সমস্যা হয়েছে জোয়ারের পানি নেমে গেলে ভাটা শুরু হলে ঘাটটি মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ