Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিমুলিয়া –কাঠালবাড়ী ফেরীঘাটে আবারো ভাঙ্গন।ঝুকিতে ৩ নম্বর রো রো ফেরীঘাট

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ৫:০৩ পিএম

 

মাওয়ায় শিমুলিয়া -কাঠালবাড়ী ফেরী ঘাটে ৩ নম্বও রো রো ফেরীঘাট সংলগ্ন এলাকায় আবারো ভাঙ্গন দেখা দিয়েছে। নদী ভাঙ্গনে বিলীন হয়েছে হোটেল সহ প্রায় ২শত ফুট এলাকা। ৩য় বারের মতো বাঙ্গন ঝুকিতে পুনঃস্থাপীত ৩ নম্বর রো রো ফেরীঘাট।পদ্মা নদীর করাল গ্রাসে ঘাট এলাকা নদীগর্ভে বিলীনে ফেরীঘাট ক্রমস ভিতরে ঢুকছে।
পদ্মা নদী ভাঙ্গন , নদীতে তীব্র স্্েরাত ,নব্যতা সংকট আর ফেরীঘাট নদীগর্ভে বিলীন হবার ঘটনায় বার বার বাধাগ্রস্থ হচ্ছে ফেরী চলাচল।ফলে দক্ষিনাঞ্চলের ২১ জেলার যাত্রীদের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। গতরাতে ঘাট এলাকায় হঠাৎ নদী ভাঙ্গন শুরু হয়।মুহূর্তের মধ্যে ১৫ দিন পুর্বে তোলা হোটেল টি নদীগর্ভে বিলীন হয়ে যায়। নদী ভাঙ্গনে ঝুকির মধ্যে রয়েছে গত ২৮জুলাই নদীগর্ভে বিলীন হবার পর পুনঃস্থাপীত ৩ নম্বর রো রো ফেরীঘাট সহ বেশ কিছু স্থাপনা। সরিয়ে ফেলা হয়েছে আশে পাশের এলাকার বাড়ীঘর। ভাঙ্গন রোধে সকাল থেকে নদীতে জিও ব্যাগ ফেলা হচ্ছে। বিআইডব্লিওটিসির সহকারী ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান নিরাপত্তা জনিত কারণে ৩ নম্বর ফেরীঘাট সাময়িক বন্ধ রাখা হয়েছে। ভিআইপি ৪নম্বর ফেরীঘাটটিও নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় বর্তমানে ১ ও ২ নম্বর ঘাট দিয়ে ফেরী চলাচল করছে।নব্যতা সঙকটের কারণে নয় দিন ফেরী চলাচল বন্ধ থাকার পর গত শুক্রবার বিকাল থেকে সীমিত আকারে ফেরী চলছে। ফলে যাত্রীদের জীবনের ঝুকি নিয়ে লঞ্চে এবং স্পীডবোট পারাপার হতে হচ্ছে।

 



 

Show all comments
  • এবাদুল হক ১২ সেপ্টেম্বর, ২০২০, ৫:৪৫ পিএম says : 0
    লন্চ ও ঠেকে যাচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ