Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিয়েরা-ল্যাম্পার্ড-রুনিদের ছাড়িয়ে চূড়ায় সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইংলিশ লিগে লিভারপুলের প্রথম ম্যাচ, আর তাতে মোহাম্মদ সালাহর গোল নেই এমনটা হয়নি কখনো। ২০১৭ সালের গ্রীষ্মে অলরেডদের জার্সি পড়ার পর লিগে প্রতি মৌসুমের প্রথম ম্যাচেই গোল পেয়েছেন এই মিশরীয় উইঙ্গার। গতকালও সেই ধারা অব্যাহেত রাখেন তিনি। তার গোল ও এসিস্টে, দুইবার পিছিয়ে পড়ার পরও ফুলহ্যামের মাঠ থেকে ড্র করে ফিরে মার্সিসাইডের দলটি। ম্যাচের ৫১ মিনিটে ফিরমিনহোর বদলি হিসেবে নামেন দারউইন নুনেজও পান প্রথম ম্যাচেই গোলের দেখা। মাঠে নামার ১৩ মিনিটের মাথায় সালহার পাস থেকে গোল করেন এই ৭৫ মিলিউন ইউরো ম্যান। এই উরুগুয়ানের পাস থেকে ৮০ তম মিনিটে দলকে সমতায় ফেরানো গোলটি পান সালহা। এর আগে ৫বার মোয়সুমের প্রথম ম্যাচে নিজ নিজ ক্লাবের হয়ে গোল পান অ্যালেন শিয়েরা, ওয়েন রুনি ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। তিন জনই ছিলেন ইংলিশ। এবার ৬ষ্ঠ বারের মতন লিগের প্রথম ম্যাচেই গোল পেয়ে এই তিন কিংবদন্তিকে ছাড়িয়ে গেলেন এই মিশরীয়। ম্যাচটি শেষ হয় ২-২ গোলে। ফুলহ্যামের হয়ে দুটি গোলই করেন সার্বিয়ান স্ট্রাইকার মিত্রভিচ।

পরশু রাতে ইপিএলের এই মৌসুমের প্রথম ম্যাচে জয় পায় আর্সেনাল। নর্থ লন্ডন ডার্বিতে তারা ২-০ গোলে হারায় ক্রিস্টাল প্যালেসকে। গত মৌসুমের প্রথম তিন ম্যাচ হেরেছিল গানার্সরা। তবে পরশুরাতে ম্যাচের ২০ মিনিটের সময় মার্তিনেল্লির গোলে এগিয়ে যায় তারা। প্রথমার্ধে প্যালেসের ইংলিশ মিডফিল্ডার এবেরেচি এজে সহজ দুটি সুযোগ নষ্ট করেন।নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে প্যালেসের গুয়েচির আত্মঘাতী গোল করলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্তেতা বাহিনী। আর্সেনালের হয়ে এই ম্যাচে প্রতিযোগিতামূলক ম্যাচে অভিষেক হয় ম্যানসিটি থেকে এই গ্রীষ্মেযোগ দেওয়া জেসুস ও জিনচেঙ্কোর।
বুন্দেসলিগায় নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পায় বায়ার্ন। প্রথমার্ধেই ৫-০ গোলের লিড নেয় বাভারিয়ানরা। এসময় কিমিচ পাভার্ড ও মুসেইলা গোল পেলেও ২৯ মিনিটের সময় নেভ্রির পাস থেকে করা সাদিও মানের গোলটির তাৎপর্য ছিল ভিন্ন। লোভান্দোভেস্কির বদলি হিসেবে এই গ্রীষ্মেই বায়ার্নে যোগ দেন তিনি। সুপার কাপে লাইপজিগের সাথে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে গোলের পর এবার লিগেও গোল পেলেন এই সেনেগালিজ ফরোয়ার্ড। ম্যাচটি ৬-১ ব্যবধানে জিতে নাগ্যালেসম্যানের শিষ্যরা।
এদিকে পর্তুগীজ লীগে ঘরের মাঠে রাফা সিলভার জোড়া গলে আরুকাকে ৪-০ গোলে হারায় বেনফিকা। নতুন কোচ রজার স্মিথের অধীনে প্রথম দুই প্রতিযগিতামূলক ম্যাচে ৮ গোল পেয়েছে লিসবনের জায়ান্ট ক্লাবটি। ম্যাচের অন্য দুটি গোল করেছেন গিলবার্তো ও এই গ্রীষ্মেই বেনফিকায় যোগ দেওয়া আর্জেনটাইন ইনজো ফেরনান্দেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিয়েরা-ল্যাম্পার্ড-রুনিদের ছাড়িয়ে চূড়ায় সালাহ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ