Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা -১৪ আসনের বিএনপির বিক্ষোভ মিছিল : গ্রেফতার ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৮:৩১ পিএম

জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকা-১৪ আসনে বিক্ষোভ করেছে বিএনপির বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা। শনিবার (০৬ আগস্ট) ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত এমপি প্রার্থী ও দারুসসালাম থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এসএ সিদ্দিক সাজুর সার্বিক তত্ত্বাবধানে কেরোসিন,ডিজেল,পেট্রোল ও অকটেনসহ জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর বিএনপি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩ ও ৯৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ শামীম ও সাঃ সম্পাদক মোঃ ফয়সাল আহম্মেদের নেতৃত্বে ৭ নং ওয়ার্ডের প্রশিকা মোড় এলাকায়, ৮ নং ওয়ার্ড বিএনপির সাঃ সম্পাদক জাকির হোসেন ও সাবেক আহ্বায়ক মোঃ জয়নাল আবেদীনের নেতৃত্বে মুক্তবাংলা শপিং কমপ্লেক্সের সামনে, ৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি শফিকুর রহমান মামুন, সাঃ সম্পাদক মোঃ বশির আহম্মেদের নেতৃত্বে গাবতলী বেড়িবাঁধ এলাকায়, এসময় আরোও উপস্থিত ছিলেন দারুসসালাম থানা বিএনপির সাবেক সহ সভাপতি মোঃ সায়েম মন্ডল, যুগ্ম সম্পাদক মোঃ লিটন ভূঁইয়া, প্রচার সম্পাদক মোঃ মোস্তফা বেপারী, ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক হাজী রমজান হোসেন রঞ্জু, সাবেক যুগ্ম আহ্বায়ক মোঃ শাহজাহান ও সাবেক যুগ্ম আহ্বায়ক মোঃ সোহেল রানার নেতৃত্বে মাজার রোডে, ১১ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ আফজাল হোসেন, সাঃ সম্পাদক শাকিল আহম্মেদ স্বপন ও সাবেক আহ্বায়ক মোঃ আবুল বাঁশার ভূঁইয়ার নেতৃত্বে কল্যানপুর এলাকায়, ১২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ মনসুর রহমান, সাঃ সম্পাদক শাহরিয়ার দিল খায়ের শিপু ও মিরপুর থানা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক শহিদুর রহমান এনার নেতৃত্বে মিরপুর-১ নম্বর বাসস্ট্যান্ড এলাকায়, ১৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ মেজবাহ উদ্দিন মেজবা, সাঃ সম্পাদক মোঃ হাবিবুর রহমান হাবিব ও সাবেক আহ্বায়ক মোঃ মফিজুর রহমানের নেতৃত্বে ৬০ ফিট পীরেরবাগ এলাকায়, ৯৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ সেলিম ও আঃ কুদ্দুছের নেতৃত্বে মুক্তিযোদ্ধা মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
গ্রেফতারঃ ৩
৯৩ নং ওয়ার্ড বিএনপির মিছিল চলাকালে পুলিশ মিছিলে বাঁধা দিয়ে ব্যানার ছিনিয়ে নেয় এবং ৩ নং ইউনিট বিএনপির সভাপতি মোঃ ফারুককে গ্রেফতার করে এবং ১৩ নং ওয়ার্ড বিএনপির বিক্ষোভ মিছিল থেকে ১৩ নং ওয়ার্ড উত্তর পীরেরবাগ ইউনিট বিএনপির সভাপতি শাহীন মোল্লা ও সহ সভাপতি নুরুল ইসলাম কে গ্রেফতার করে। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী এস এ সিদ্দিক সাজু অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের মুক্তি দাবী করে এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ